অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মন্ত্রীর গাড়ি থেকে ৯১ লাখ ৫০ হাজার টাকা উদ্ধার

1
note-currency
.

মন্ত্রীর গাড়ির ভেতর থেকে উদ্ধার হয়েছে ৯১ লাখ ৫০ হাজার টাকা। কোথা থেকে এল এত বিশাল পরিমাণ টাকা, তার কোনও প্রামাণ্য নথি দেখাতে না পারায় গাড়ির চালককে গ্রেফতার করেছে পুলিশ। সেইসঙ্গে বাজেয়াপ্ত করা হয়েছে ওই উদ্ধারকৃত টাকাও।

সাড়ে ৯১ লাখ টাকার পুরোটাই ছিল বাতিল ১০০০ টাকার নোটে। আর এই পুরো পরিমাণ টাকাই ভারতের মহারাষ্ট্রের সমবায় মন্ত্রী সুভাষ দেশমুখের সংস্থা লোকমঙ্গল গ্রুপের। মহারাষ্ট্রের ওসমানাবাদ জেলায় উমাগারা শহরে গাড়িটি আটকায় নজরদারি দল। সামনেই পৌরভোট রয়েছে। ভোটে বেআইনি টাকার ব্যবহার আটকাতে নজরদারি চালাচ্ছিল পুলিশ ও পৌরকর্মীরা। তখনই তাদের চোখে পড়ে গাড়িটি।

মন্ত্রীর গাড়ি থেকে উদ্ধার হল ৯১ লাখ ৫০ হাজার টাকা

তবে মন্ত্রীর দাবি, তাঁর সংস্থার চিনি কারখানার কর্মীদের বেতন দেওয়ার জন্য ওই বিশাল পরিমাণ টাকা নিয়ে যাওয়া হচ্ছিল। ইতোমধ্যেই এই ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ। জানতে চাওয়া হয়েছে প্রামাণ্য নথি সহ টাকার উৎস। আয়কর বিভাগকেও খবর দেওয়া হয়েছে। বিরোধীদের অভিযোগ, ওই মন্ত্রী কালো টাকা সরানোর চেষ্টা করছিলেন।

১ টি মন্তব্য
  1. Sma Razzak বলেছেন

    ওরা ধরা খায় অচল মাল নিয়ে ! আমাদের মন্ত্রীর গাড়িতে পাওয়া গিয়েছিল আরো বেশী, সচল মাল ! আমরা এদিক দিয়ে ওদের চেয়ে এগিয়ে বৈকি ! (হাহ হা হা)