অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে করোনায় আরও ২ জনের মৃত্যু: শনাক্ত ১৭৯

0
.

চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় আরও ২ জনের মৃত্যু হয়েছে।  এসময় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৭৯ জনের। এ নিয়ে নগরীতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৭ হাজার ৪১২ জনে।

আজ শুক্রবার (১১ ডিসেম্বর) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি এসব নিশ্চিত করে জানান, চট্টগ্রামের ৯টি ল্যাবে গত ২৪ ঘন্টায় ১ হাজার ৫৫১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরিতে ১১৮টি নমুনা পরীক্ষা করে ১৪ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৫৬৪টি নমুনা পরীক্ষা করে ২১ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের ল্যাবে ৪৯৬টি নমুনা পরীক্ষা করে ৬০ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে ১৩৭টি নমুনা পরীক্ষা করে ১০ জনের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়।

এদিকে বেসরকারি হাসপাতাল শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১০২ টি নমুনা পরীক্ষা করে ২২জন, ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ৭৫টি নমুনা পরীক্ষা করে ২৭ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ল্যাবে ২২টি নমুনা পরীক্ষা করে ৯ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া গেছে।

এছাড়া জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৪টি নমুনা পরীক্ষা করে ১৬ জন, কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে ১৩টি নমুনা পরীক্ষা করে ০ জনের দেহে করোনার জীবাণু পাওয়া যায়। নতুন করে করোনা আক্রান্তদের মধ্যে ১৬১ জন নগরের ও ১৮ জন অন্যান্য উপজেলার। তবে নতুন করে গত ২৪ ঘন্টায় ২ জনের মৃত্যু হয়েছে বলে জানান চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি।