অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সাতকানিয়ায় বন্য হাতির আক্রমনে টমটম চালক নিহত, আহত ২

0
.

চট্টগ্রামের সাতকানিয়ায় বন্য হাতির আক্রমণে একজন নিহত ও আরো দু’জন গুরুতর আহত হয়েছে।

গতকাল রবিবার রাত সোয়া ৮ টায় উপজেলার ধর্মপুর পশ্চিম বাজালিয়া মোনায়েম চেয়ারম্যানের ঘাটায় এবং এর দেড় কিলোমিটার দূরে ধর্মপুর দাশ পাড়ায় সড়কে ঘটে বলে জানিয়েছেন সাতকানিয়া থানার পুলিশ পরিদর্শক আনোয়ার হোসেন।

জানাগেছেম বাজারে গ্যারেজে ব্যাটারিচালিত টমটম চার্জ দিয়ে বাড়ি ফেরার পথে বন্য হাতির আক্রমণে নেছার আহমদ (৫৫) নামে এক টমটম চালক নিহত হয়েছেন। আহতদের মধ্যে মৃতলাল দাশ (৬০) নামে একজনকে প্রথমে কেরানীহাট আশশেফা হাসপাতালে নেয়া হয়। সেখানে তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে চমেক হাসপাতালে পাঠিয়ে দেয়া হয়েছে। আহত অপরজনের নাম পরিচয় তাৎক্ষণিক ভাবে জানা যায়নি।

নিহত নেছার আহমদ ধর্মপুর চান্দের পাড়ার বাচা মিয়ার ছেলে। তার স্ত্রী ছাড়াও তিন ছেলে ও এক মেয়ে রয়েছে। আহত মৃতলাল একই এলাকার দাশপাড়ার নিবারণ দাশের ছেলে। তার স্ত্রী ছাড়াও ৫ ছেলে ও ১ মেয়ে রয়েছে।

স্থানীয় বাসিন্দা ও ধর্মপুর চাঁন্দের পাড়ার মোঃ জসিম উদ্দিন ও ধর্মপুর জলদাশ পাড়ার আহত মৃতলালের নাতি রতন দাশ জানায়, ভাড়া শেষ করে ধর্মপুর বিশ্বহাটের নাছিরের দোকানে টমটমটি চার্জে লাগিয়ে বাড়ি ফিরছিলেন টমটম চালক নেছার আহমদ। এসময় একটি বন্য হাতি তাকে আক্রমণ করলে তিনি ঘটনাস্থলে মারা যান। একই হাতি ওই ঘটনাস্থল থেকে প্রায় দেড় কিলোমিটার দূরে জলদাশ পাড়া দিয়ে যাওয়ার সময় মৃতলালসহ দু’জনের ওপর হামলা চালিয়ে পালিয়ে যায়।

এদিকে অপর প্রত্যক্ষদর্শী একই উপজেলার কালিয়াইশের বাসিন্দা ইলিয়াস বাবুল জানান, একটি বন্য হাতি শঙ্খ নদী পাড় হয়ে চন্দনাইশ উপজেলার দোহাজারী লালুটিয়ার জঙ্গলের দিকে পালিয়ে যেতে দেখেছেন।

সাতকানিয়ার থানার পুলিশ পরিদর্শক আনোয়ার হোসেন হাতির আক্রমণে একজন নিহত ও দুজন আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তবে আহত অপরজনের নাম তাৎক্ষণিকভাবে তিনিও জানতে পারেননি বলে জানিয়েছেন।