অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে রিক্সাচালক ও ছিন্নমূল মানুষের মাঝে জেলা প্রশাসনের মাস্ক বিতরণ

0
.

চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে ছিন্নমূল মানুষ ও রিক্সাওয়ালাদের মাঝে প্রায় ৫০০ মাস্ক বিতরণ করা হয়েছে। পাশাপাশি অবহেলা করে যারা মাস্ক পরেনি এমন ৬৮ জনকে ব্যাক্তিকে ২০ হাজার ৪৭০ টাকা অর্থদণ্ড করা হয়েছে।

আজ শনিবার জেলা প্রশাসনের পক্ষ থেকে নগরীর বিভিন্ন এলাকায় এসব মাস্ক বিতরণ ও মাস্ক না পরায় অর্থদন্ড করা হয়েছে।

.

চট্টগ্রাম জেলা প্রশাসন সুত্রে জানাগেছে, অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম নগরীর আন্দরকিল্লাহ ও চকবাজার এলাকায় অভিযানে ২৮ জন ব্যাক্তিকে ১৭১০০ টাকা অর্থদণ্ড করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক কাজির দেউড়ী ও লালখান বাজারে ছিন্নমূল মানুষ ও রিক্সাওয়ালাদের মাঝে মাস্ক বিতরণ করেন ও ২০ ব্যক্তিকে ১৫০০ টাকা অর্থদণ্ড করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী জিইসি মোড় এলাকায় গণ পরিবহনে অভিযান চালিয়ে ১৪ ব্যাক্তিকে ১৪০০ টাকা অর্থদণ্ড করেন ও এস এম আলমগীর পরিচালিত মোবাইল কোর্ট বায়েজিদ এলাকায় ৬ জনকে ৪৩০ টাকা অর্থদণ্ড দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, অনেক মানুষ আছেন যারা সচেতন নয় এবং মাস্কও কিনতে পারেনা তাদের মাঝে মাস্ক বিতরণ করা হয় এবং শপথ পড়ানো হয় যাতে তারা বাইরে বের হলে মাস্ক পরিধান করে।

তিনি আরও বলেন, টানা অভিযানের ফলে মাস্ক পরার প্রবনতা লক্ষ্য করা যাচ্ছে তবুও কিছু মানুষ অবেহেলা করে মাস্ক পরেনা তাদের অনেককেই হাজার টাকা করেও অর্থদণ্ড করা হয়েছে।