অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বাকলিয়ায় গার্মেন্টস মেশিনারীজ বিক্রির কথা বলে ব্যবসায়িকে অপহরণ

0
.

চট্টগ্রামের বাকলিয়া এলাকায় গার্মেন্টস মেশিনারীজ বিক্রির কথা বলে আল-মামুন নামে এক ব্যবসায়ীকে কৌশলে ডেকে নিয়ে জিম্মি করে দুইলাখ টাকা মুক্তিপণ আদায়ের চেষ্টা ও ইয়াবা দিয়ে ছবি তুলে ফাঁসানোর চেষ্টার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রসহ ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

উদ্ধার করা হয়েছে লুণ্ঠিত টাকা ও মোবাইল ফোন উদ্ধার।

বৃহস্পতিবার রাত ৮ টার দিকে  বাকলিয়ার রসুলবাগ আবসিক এলাকার বি-১নং ব্লকের ১৮৭ নাম্বার জনৈক শওকততের বাড়িতে এ ঘটনা ঘটে। ওই বাড়ির একটি রুমের ভেতরে মেশিন আছে বলে তাকে রুমে ঢুকিয়ে বন্দী করে ফেলে অজ্ঞাত ৭ ব্যক্তি।

পরে তার কাছে চাওয়া হয় ২ লাখ টাকা চাঁদা, অন্যথায় প্রাণ নাশের হুমকিসহ ইয়াবা দিয়ে পুলিশে সোপর্দ করার ভয় দেখানো হয়। তার পকেটে থাকা ১৫ হাজার টাকাসহ মোবাইল ফোন কেড়ে নেয় অজ্ঞাত ব্যক্তিরা। তাকে মারধর করে পরবর্তীতে ওই ব্যক্তির ব্যবসায়িক পার্টনার থেকে বিকাশে নেয়া হয় আরো ১০ হাজার টাকা।

আটককৃতরা হলো, চকরিয়ার সাহারাবিল থানার মৌলভী পাড়া এলাকার আবু নঈমের সন্তান মো. মামুন (২৩) বর্তমানে তিনি রসুলবাগ আবসিক এলাকায় বি-১ ব্লকের ১৮৭ নাম্বার বাড়ির ভাড়াটিয়া এবং চট্টগ্রাম বিশ্যবিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ছাত্র। চান্দগাঁও থানার নেয়ামত আলী সুফী বাড়ির জামাল উদ্দিনের সন্তান আব্দুল্লাহ ওয়াহিদ জিহান (২২) চট্টগ্রাম ইন্ডিপেন্ডেট বিশ্ববিদ্যালয়ের ছাত্র। কক্সাবাজারের দক্ষিণ মাইজ পাড়া এলাকার আব্দুস শুক্কুরের সন্তান মো. রমজান (৩৫), পটিয়ার মাঝির ঘাটা এলাকার ৪নং ওয়ার্ডের নুরুল আজিমের সন্তান মো. আরিফ (২১)।

বাকলিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ নেজাম উদ্দিন জানান,

দুর্বৃত্তরা ব্যবসায়ী মামুনকে ঘরে রেখে তার কাছ থেকে টাকা ও মোবাইল ফোন নিয়ে পালিয়ে যাওয়ার পর মামুন কৌশলে ওই রুম থেকে বেরিয়ে চিৎকার করলে আশে পাশের পথচারী ও বাড়ির মালিক শওকত হোসেন (৩৫) সহায়তায় এগিয়ে আসে।  পরে স্থানীয়দের জানায় এবং ৯৯৯ ফোন করে সহযোগিতা চাইলে খবর পেয়ে বাকলিয়ার টহল টিম দ্রুত ঘটনাস্থলে যায়।

তিনি জানান, মামুনকে অপহরণের ঘটনায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও ইন্ডিপেন্ডেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরসহ আরো ৫ জনের যোগসাজশ রয়েছে বলে জানান তিনি।

আটককৃতদের কাছ থেকে আল মামুনের মোবাইল ও ২ হাজার ৭০০ টাকা উদ্ধার করা হয়। ওই রুম তল্লাশিতে পাওয়া যায় আসামি মামুনের এসএসসি পরীক্ষার সার্টিফিকেটের ফটোকপি, ১২নং সাহারবিল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের দেয়া চারিত্রিক সনদের কপি ও জিহানের নামে ইস্যু করা ড্রাইভিং লাইসেন্স, পরীক্ষার প্রবেশপত্রসহ বিপুল পরিমাণ ইয়াবা সেবনের সরঞ্জাম।