অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মুখে মাস্ক নেই, কর্ণফুলীতে ৯জনকে ২৭৫০টাকা জরিমানা

0
.

করোনা ভাইরাস (কভিড-১৯) প্রতিরোধ এবং জনসচেতনতা বৃদ্ধির লক্ষে চট্টগ্রাম এ শাহ্ আমানত সেতুর টোল প্লাজা এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে ৯জনকে জরিমানা করা হয়েছে।

আজ রবিবার (১৫ নভেম্বর) বিকেল উপজেলার মইজ্জারটেক মোড়ে মোবাইল কোর্ট অভিযানে নেতৃত্ব দেন কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিনা সুলতানা।

এসময় যাত্রীবাহী কয়েকটি বাসে মাস্ক পরিধান না করা ও স্বাস্থ্যবিধি মেনে না চলার অপরাধে দন্ড বিধি ১৮৮ ধারা মোতাবেক ৯ জনকে দুই হাজার সাতশত পঞ্চাশ টাকা অর্থদন্ড প্রদান করা হয় এবং জনসাধারণকে সচেতনতার লক্ষ্যে সাবধান করা হয়।

এছাড়াও শিকলবাহায় কিষোয়ান সেমাই কারখানাকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩ ধারা মোতাবেক পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়।

.

ভ্রাম্যমাণ অভিযানে সার্বিক সহযোগিতায় ছিলেন স্যানেটারি ইন্সপেক্টর মনোয়ারা বেগম, কর্ণফুলী থানা পুলিশের এসআই মোহাম্মদ কিবরিয়া, চট্টগ্রাম ট্রাফিক বিভাগ, ইউএনও অফিস স্টাফ, আনসার সদস্যসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গগণ।

করোনা ভাইরাস (দ্বিতীয় ঢেউ) প্রতিরোধ এবং জনসচেতনতা বৃদ্ধির অংশ হিসেবে মোবাইল কোর্ট অব্যাহত থাকবে বলে উপজেলা প্রশাসন জানান।