অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পটিয়ায় স্কুলছাত্রীকে ধর্ষণ চেষ্টা: বিচারের দাবীতে বিক্ষোভ

0
.

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি:

চট্টগ্রামের পটিয়ায় নবম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠেছে মোহাম্মদ সাকিব (২০) নামের এক বখাটের বিরুদ্ধে। এ ঘটনায় আজ বৃহস্পতিবার স্কুল ছাত্রীর মা ছমুদা বেগম উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পটিয়া থানায় পৃথক দুইটি অভিযোগ দায়ের করেছেন।

উক্ত অভিযোগে সাকিবসহ আরোও সাকিব উপজেলার ভাটিখাইন ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের গফুর মেম্বারের বাড়ী এলাকার আবু সৈয়দের ছেলে।

এদিকে গতকাল বেলা ১২ টার দিকে উপজেলা পরিষদ প্রাঙ্গনে ছনহরার সর্বস্থরের জনসাধারনের ব্যানারে বিক্ষোভ সমাবেশ ও মানব বন্ধন করেন ছাত্রীটির সহপাঠীবৃন্দ ও এলাকার সাধারন জনগন। বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দরা দ্রুত বখাটে সাকিবসহ তার গংদের গ্রেফতার করে শাস্তির দাবী জানান।

সমাবেশে বক্তব্য রাখেন, ছনহরা ইউনিয়নের মহিলা মেম্বার শাহিন আকতার, ইউপি মেম্বার জাহিদুল হক, স্থানীয় আবু সৈয়দ, আবুল হাশেম, মোজাফফর আহমদ, স্কুল ছাত্রীটির সহপাঠী সালমা আকতার, জান্নাতুল ফেরদৌস, জান্নাতুল মাওয়া, সাদিয়া সুলতানা, সুমাইয়া আকতার প্রমুখ।

উপজেলা প্রশাসন ও থানার লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, গত ৪ নভেম্বর স্কুল ছাত্রীটি দুপুর সাড়ে ১২ টার দিকে সরকার প্রদত্ত বিদ্যালয়ের এসাইনমেন্টের বিষয় শিরোনাম সংগ্রহ শেষে স্কুল থেকে বের হয়ে সঙ্গে থাকা তার দুই সহপাঠীসহ বাড়ি ফিরছিল। বাড়ি চলে যাওয়ার পথে উপজেলার ছনহরা ভট্টচার্য্যহাট রাস্তার মাথার নির্জন এলাকায় বখাটে সাকিবরা তিন স্কুলছাত্রীর পথরোধ করে। পরে সাকিব ও তার সঙ্গে থাকা আরও তিন বখাটে একটি অনটেস্ট অটোরিক্সায় জোরপূর্বক তুলে নেয় অভিযোগ করা স্কুল ছাত্রীটিকে।

এসময় স্কুল ছাত্রীটি স্কুল ড্রেজ পরিহিত স্কুল স্কাট খুলে নিয়ে স্পর্শকাতর স্থানে হাত দিলে স্কুল ছাত্রীটি শোর চিৎকার করতে থাকে। এসময় স্কুল ছাত্রীটি সহপাঠী জান্নাতুল ফেরদৌস ও সাবরিনা সুলতানা বাধা প্রদান করলে তাদের ধাক্কা মেরে মাঠিতে ফেলে দেয়। পরে সিএনজি অটোরিক্সাযোগে ভাটিখাইন স্টীল ব্রীজ এলাকায় পৌছালে স্কুল ছাত্রীটি কৌশলে লাফ দিয়ে গাড়ি থেকে নেমে যায়। পরে স্থানীয় লোকজন এগিয়ে আসলে সাকিব ও তার সাঙ্গরা সিএনজি অটোরিক্সা নিয়ে মুরালী ঘাটের দিক দিয়ে চলে যায়।

স্কুল ছাত্রীটির মা ছমুদা বেগম অভিযোগ করে জানান, ‘বখাটে সাকিব দীর্ঘদিন ধরে আমার মেয়ে উত্যক্ত করে আসছিল। আমি স্কুল পরিচালনা কমিটি, প্রধান শিক্ষককে একাধিকবার এই কর্মকান্ডের অবগত করেছিলাম।

পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল আহমেদ জানান, ‘এ ধরনের একটি গুরুতর অভিযোগ পেয়েছি। আমরা বিষয়টি গুরুত্বসহকারে নিয়েছি। পটিয়া থানাকেও অবহিত করেছি।’

পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন জানান, ‘লিখিত অভিযোগ পাওয়া গেছে। বখাটে সাকিবকে দ্রুত আটক করে শাস্তির আওতায় আনা হবে।’