অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পতেঙ্গায় প্রতিমা বিসর্জন সম্পন্ন

0
.

নগরীর পতেঙ্গা সমূদ্র সৈকতে প্রতিমা বিসর্জনের মধ্যে দিয়ে সনাতনী ধর্মালম্বীদের শারদীয়া দূর্গোৎসব। দোলায় চেপে মত্ত চেয়ে কৈলাশে এসে ছিল দেবী দূর্গা। আর ৫দিন অনাড়ম্বর উৎসবের মাধ্যমে “গজে চড়েই “দেবী পক্ষ ফিরে গেলেন কৈলাশে।

বাংলা ১০কার্তিকের পড়ন্ত বিকেলে(২৬অক্টোবর) সোমবার নগরীর বন্দর-ইপিজেড,পতেঙ্গা সহ আশ পাশের এলাকা থেকে ট্রাক-মিনিট্রাক ওভ্যানে করে প্রতিমা বিসর্জনের জন্য হিন্দু ধর্মের বিভিন্ন সংগঠন সৈকতে ভিড় জমিয়ে সন্ধ্যার পূর্বেই গন্তব্যস্থলে ফিরেন।

.

করোনাভাইরাস জনিত কারণে এবার প্রতিমা বিসর্জন ও পূজার সময় স্বাস্থ্যবিধি মান এবং কাটশাট অনুষ্ঠান দিয়েই সম্পূর্ন করেন দেবীদূর্গার বিসর্জন।

আজ সোমবার বিকেলে চসিক আয়োজিত বিজয়া দশমী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য চসিক প্রশাসক আলহাজ্ব খোরশেদ আলম সুজন বলেন, দেশে এখনো অশুর শ্রেনীর দানবরা বিদ্যমান। এই অশুরদের সর্বশক্তি ও সম্মিলিত প্রচেষ্টায় বিনাশ করতে হবে।

অশুর প্রকৃতির দানব রা কোন দল বা সংগঠনের সদস্য থাকতে পারেন না। আর সম্প্রদায় মুক্ত বাংলাদেশ গড়তে সকলের ঐক্যমত আবশ্যক। পরিশেষে সজুন সেরা প্রতিমা ও সাজ-সজ্জা,শৃংখলাবোধ বজায় রাখায় চসিকের পক্ষ থেকে পুরস্কার প্রদান করেন।