অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ধর্ষণ ও নির্যাতন থেকে রক্ষা পেতে নারীদের ব্যতিক্রমী প্রশিক্ষণ দেবে ইন্সপায়ার

0
.

নারী নির্যাতন প্রতিরোধে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে ইন্সপায়ার চট্টগ্রাম। ৩০ অক্টোবর থেকে বিনামূল্যে যেকোনো বয়সী নারীদের আত্মরক্ষা কর্মশালা শুরু হবে।

প্রশিক্ষণ দেবেন জয়জিৎ চৌধুরী ও ফাতেমা সুমাইয়া নাম্নী।

দামপাড়া বাওয়া স্কুল মাঠে সকাল ৯টা ও হালিশহর বিডিআর মাঠ সংলগ্ন রাবেয়া বসরি বালিকা স্কুল মাঠে বিকেল সাড়ে ৩টায় তিন মাসের এ প্রশিক্ষণ চলবে। এর জন্য আগ্রহীদের ২৮ অক্টোবরের মধ্যে নাম নিবন্ধন করতে হবে।

আজ সোমবার (১৯ অক্টোবর) দুপুরে মোমিন রোডের একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান সংগঠনের চেয়ারম্যান মোহাম্মদ সাজ্জাত হোসেন।

প্রশিক্ষণের জন্য নিবন্ধন করা যাবে ডায়মন্ড হেভেনের আখতারুজ্জামান সেন্টার, আফমি প্লাজা শোরুম, চকবাজার গুলজার টাওয়ারের আওয়ার ট্রেড, চেরাগির নন্দন বইঘর, অ্যাপোলো শপিং সেন্টারের কিং মেটালিক ও হালিশহর বিডিআর মাঠ সংলগ্ন ক্যাফে স্পাইসে। বিস্তারিত ফোনে (০১৭৩৩১৫৭৭৪৮, ০১৯১৪ ০০২২৫৬) জানা যাবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, নগরে যে কোনো সংগঠন বা ব্যক্তি নারীদের জন্য আত্মরক্ষা কর্মশালা করতে চাইলে বিনামূল্যে সহযোগিতা করবে ইন্সপায়ার চট্টগ্রাম।

উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা মো. হেলাল উদ্দীন, পরিচালক অধ্যাপক রেজাউল করিম, মো. সাইফ সাইফু, জাওয়াদ আলী চৌধুরী, এম শাহাদাৎ নবী খোকা, গোলাম সামদানী জনি, সাদ শাহরিয়ার, সোনিয়া আজাদ, একরামুল উল্লাহ চৌধুরী, কামরুল হাসান চৌধুরী প্রমুখ।