অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

এবার চাঁদাবাজী মামলায় গ্রেফতার মিতু হত্যা মামলার অন্যতম আসামী ভোলা

0
.

পুলিশের সাবেক এসপি বাবুল আক্তারের স্ত্রী মিতু হত্যাকাণ্ডের অন্যতম আসামী বাকলিয়ার দুর্ধর্ষ সন্ত্রাসী এহতেশামুল হক ভোলাকে গ্রেফতার করেছে পুলিশ।

আজ বৃহস্পতিবার দুপুর ২টার দিকে বাকলিয়া থানার ৫ নং ব্রীজ এলাকার নিজ বাড়ী থেকে চাঁদাবাজি মামলায় তাকে হাতে গ্রেফতার করা হয়েছে। বলে জানায় পুলিশ।

সিএমপির বাকলিয়া থানার অফিসার ইনচার্জ নেজাম উদ্দিন পাঠক ডট নিউজকে বিষয়টি নিশ্চিত করে বলেন, ভোলার বিরুদ্ধে একটি চাঁদাবাজির মামলার প্রেক্ষিতে আজ পুলিশ তার বাড়ীতে অভিযান চালিয়ে গ্রেফতার করেছে। পরে তাকে আদালতে হাজির করা হলে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

অভিযোগ রয়েছে সন্ত্রাসী ভোলা তার আপন মামাকে চাঁদার জন্য হত্যার হুমকি দিয়ে আসছিল। এ নিয়ে থানায় তার বিরুদ্ধে চাঁদাবাজীর মামলা করে ভুক্তভোগি।

ধৃত এহতেশামুল হক ভোলার বিরুদ্ধে সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলা, চট্টগ্রাম নার্সিং কলেজের সিনিয়র শিক্ষিকা অঞ্জলী রানী দেবী হত্যা মামলাসহ দেড় ডজন মামলা রয়েছে।

পুলিশ সূত্রে বলে, নগরীর বাকলিয়া এলাকার ত্রাস হিসেবে পরিচিত এহতেশামুল হক ভোলার নিজস্ব সন্ত্রাসী বাহিনী আছে। তার বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় হত্যা, অস্ত্র, চাঁদাবাজির ১৮টি মামলা রয়েছে।

চট্টগ্রাম নার্সিং কলেজের জ্যেষ্ঠ শিক্ষিকা অঞ্জলী রানী দেবীকে ২০১৫ সালের ১০ জানুয়ারি নগরের চকবাজার তেলিপট্টি এলাকায় নিজ বাসার সামনে কুপিয়ে হত্যা করা হয়। পরের বছর ৫ জুন নগরীর ও আর নিজাম সড়কে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার সময় খুন হন সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা আক্তার মিতু।

হত্যাকাণ্ডের ২৩ দিনের মাথায় মো. মনির নামের এক সহযোগীসহ ভোলাকে গ্রেপ্তার করে পুলিশ। পুলিশের তদন্তে উঠে আসে ভোলাই হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্র সরবরাহ করেছিলেন।