অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

টেকনাফে বিজিবি’র অভিযানে ৬টি বন্দুকসহ ৪ ডাকাত গ্রেফতার

0
.

টেকনাফের হ্নীলা উলুমারী এলাকা থেকে ডাকাত দলের ৪ সদস্যকে আটক করেছে বিজিবি। এ সময় তাদের কাছ থেকে ৬টি দেশীয় অস্ত্র, ১০ রাউন্ড তাজা কার্তুজ ও অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (২ অক্টোবর) রাত থেকে শনিবার ভোর পর্যন্ত অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। তবে ডাকাতির প্রস্তুতিকালে চারজনকে আটক করা হলেও আরও ৬/৭ জন পালিয়ে গেছে বলে দাবি বিজিবির।

আটককৃতরা হলেন- উলুমারি গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে নুরুল আমিন (৩২), মৃত মো: শফির ছেলে আনোয়ার হোসেন (২১), মৃত রুহুল আমিনের ছেলে জাফর আলম (৪২) ও রঙ্গিখালী গ্রামের মৃত মোজাফ্ফর আহমেদের ছেলে নজির আহম্মদ (৫০)।

টেকনাফ ব্যাটালিয়নের (২ বিজিবি) অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, উলুমারি গ্রামের একটি সংঘবদ্ধ ডাকাতদল আগ্নেয়াস্ত্রসহ ডাকাতি করার উদ্দেশ্যে ডাকাত দলের সদস্য নুরুল আমিনের বাড়িসহ ৪টি বাড়িতে অবস্থান করে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে, এমন সংবাদে বিজিবির একটি দল অভিযানে নামে। শুক্রবার রাত থেকে সেখানে অভিযান চালায় এবং বাড়িগুলো চারদিক থেকে ঘেরাও করে ফেলে।

বিজিবির উপস্থিতি টের পেয়ে মৃত নুরুল আমিনের পুত্র জাফর আলমের বসতঘরসহ আরও ২টি বসতঘর থেকে ৬/৭ জন ডাকাত পালিয়ে যায়। তবে টহল দল নুরুল আমিনের বাড়ি থেকে ৪ জনকে আটক করতে সক্ষম হয়।

তিনি আরও জানান, বসতবাড়ি তল্লাশী করে ৬টি দেশে তৈরী এক নলা বন্দুক, ১০ রাউন্ড তাজা কার্তুজ, ৯ রাউন্ড গুলির খোসা, চার রাউন্ড রাইফেলের এ্যামুনেশন, চার রাউন্ড এলএমজি এ্যামুনেশন, চার রাউন্ড প্যারাসুট ফ্লেয়ার, একটি পুলিশ বেল্ট ও একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

আটককৃতদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে বলেও জানান লে. কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান।