অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

“দুবাই থেকে স্বামী আসার খবরে টাকাও স্বর্ণালাংকার নিয়ে পালিয়ে গেল শরমিন”

0
.

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি:
চট্টগ্রামের লোহাগাড়ায় দুবাই প্রবাসী স্বামী দেশে আসার খবরে নগদ ২ লাখ ৬০ হাজার টাকা, ৮ ভরি স্বর্ণালংকার ও ৫ লাখ টাকার মালামাল নিয়ে শরমিন আকতার (২৫) নামে এক দুবাই প্রবাসীর স্ত্রী পালিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় আজ বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে প্রবাসী মঞ্জুর ইসলাম লোহাগাড়া থানায় স্ত্রী শরমিন আকতার (২৫), শ্বশুর ছিদ্দিক আহমদ (৬৫), শ্বাশুড়ি জাহানারা বেগম (৫২), ছিদ্দিক আহমদের পুত্র কুতুব উদ্দিন (৩৫) ও হালিমা আকতার (৩৮) সহ ৫ জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

এর আগে গত ১৪ সেপ্টেম্বর বিকেলে উপজেলার আমিরাবাদ রাজ মহল কমিউনিটি সেন্টার ভবনের একটি ভাড়া বাসা থেকে ওই প্রবাসীর স্ত্রী পালিয়ে যায়।

সে উপজেলার আমিরাবাদ মল্লিক ছোবহান হাজির পাড়ার দুবাই প্রবাসী মো. মঞ্জুর ইসলামের স্ত্রী বলে জানা গেছে।

গৃহবধূর স্বামী প্রবাসী মঞ্জুর ইসলাম জানান, গত ২০১৯ সালের ১৬ এপ্রিল উপজেলার কলাউজান আদার চর এলাকার হাফেজ ছিদ্দিক আহমদের মেয়ে শরমিন আকতারের সাথে আমার বিয়ে হয়। বিয়ের ২ মাস পর আমি জীবিকার তাগিদে দুবাই চলে যাই। আমাদের স্বামী-স্ত্রীর মধ্যে ভালো ও সু-সম্পর্ক বজায় ছিল।

দুবাই থাকাকালীন সময়ে ফোনে প্রায়ই যোগাযোগ হতো। সর্বশেষ আমি কিছুদিন পূর্বে মোবাইল ফোনে আমার স্ত্রী শরমিন আকতারকে ১৬ সেপ্টেম্বর দেশে যাওয়ার খবরটি জানায়। তারও কিছুদিন পূর্বে আমি দুবাই থেকে নগদ ২ লাখ ৬০ হাজার টাকা ও ৮ ভরি স্বর্ণালাংকারও পাঠায় তার কাছে। গত ১৬ সেপ্টেম্বর দুবাই থেকে দেশে এসে বাসায় গিয়ে দেখি বাসার দরজা তালাবদ্ধ। তখন মনটা খুব খারাপ হয়ে গেল। পরে ভবনটির ম্যানেজারের কাছে জানতে চাইলে সে বলেন, আপনার স্ত্রী আপনি আসার দু-দিন পুর্বে (১৪ সেপ্টেম্বর) চলে গেছে। তবে, সে কি কারণে চলে গেছে তিনি কিছুই বুঁঝতে পারছেন না। এ সময় বাসায় থাকা মালামালও নিয়ে যায় বলে জানান তিনি । পরে অনেক খোঁজাখুজি করেও সন্ধান না পাওয়ায় থানায় অভিযোগ দায়ের করলাম।

এ প্রসঙ্গে লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জাকের হোসাইন মাহমুদ বলেন, এ ঘটনায় প্রবাসী মনজুর ইসলাম থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। বিষয়টি তদন্ত করার জন্য থানার এসআই আবদুল হককে দায়িত্ব দিয়েছি। তদন্ত সাপেক্ষ আইনগত ব্যবস্থা নেয়া হবে।
এদিকে, অভিযুক্তদের সাথে যোগাযোগের চেষ্টা করেও বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

অন্যদিকে, বিদেশ থেকে স্বামী আসার খবরে নগদ টাকা ও স্বর্ণালংকার নিয়ে স্ত্রী পালিয়ে যাওয়ার ঘটনায় এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে