অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

শুভেচ্ছা সফরে চট্টগ্রামে তিন ভারতীয় জাহাজ

0
55
.

শুভেচ্ছা সফরে বাংলাদেশে এসেছে ভারতীয় নৌবাহিনী ও কোস্টগার্ডের ৩টি জাহাজ। এর মধ্যে ২টি নৌবাহিনীর একটি কোস্টগার্ড জাহাজ রয়েছে। ৫ দিনের সফরে শুক্রবার সকালে জাহাজ তিনটি চট্টগ্রাম ড্রাই ডক জেটিতে এসে পৌছলে বাংলাদেশ নৌবাহিনীর চট্টগ্রাম নৌ অঞ্চলের চিফ স্টাফ অফিসার ক্যাপ্টেন কামাল নাসের তাদের আনুষ্ঠানিক ভাবে স্বাগত জানান।

শুভেচ্ছা সফরে আসা ভারতীয় জাহাজ তিনটি হলো-আইএনএস তীর, আইএনএস সুজাতা ও আইসিজিএস বারুণা।

আইএসপিআর সুত্র জানায়, সকাল ১০টায় ভারতীয় জাহাজ ৩টি চট্টগ্রামে নোঙ্গর করলে প্রথা অনুযায়ী বাদ্য বাজিয়ে জাহাজ তিনটিকে স্বাগত জানানো হয়।

বাংলাদেশে অবস্থানকালীন সময়ে জাহাজ তিনটির অধিনায়কগণ কমান্ডার নৌ অঞ্চল রিয়ার এডমিরাল এম শাহীন ইকবালসহ চট্টগ্রাম নৌ অঞ্চলের সকল নৌ প্রশাসনিক কতৃর্পক্ষের সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন।

তাছাড়া জাহাজ তিনটির কর্মকর্তা এবং নাবিকগণ বাংলাদেশ নৌবাহিনী জাহাজ সমুদ্র জয়,সমুদ্র অভিযান পরিদর্শন সহ বাংলাদেশ নেভাল একাডেমি,এসএমডব্লিউ এবং বানৌজা শহীদ মোয়াজ্জেস ঘাঁটি পরিদর্শন করবেন।

screenshot_6
.

এবং শুভেচ্ছা সফর শেষে জাহাজ তিনটি আগামী ১৫ নভেম্বর বাংলাদেশ ত্যাগ করবে।

পাশাপাশি তারা বাংলাদেশ নৌবাহিনী পরিচালিত বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য প্রতিষ্ঠিত আশার আলো স্কুল এবং চট্টগ্রামের বিভিন্ন ঐতিহাসিক স্থাপনা পরিদর্শন করবে।

ভারতীয় জাহাজ সমুহের বাংলাদেশ সফরের মধ্য দিয়ে দুই দেশের নৌবাহিনীর মধ্যকার বিদ্যমান বন্ধুত্বপুর্ণ সুসম্পর্ক আরও জোড়দার হবে বলে আশা করা যায়।