অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পটিয়ায় ১৮ হাজার ইয়াবা উদ্ধার, নারীসহ আটক দুই

0
.

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
১৮ হাজার ৫৪০ ইয়াবাসহ দুই মাদক কারবারিকে গ্রেফতার করেছে র‌্যাব।

গতকাল শুক্রবার (২৫ সেপ্টেম্বর) রাতে পটিয়া বাইপাস সড়কের চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক থেকে এসব ইয়াবা উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, চাঁদপুর সদরের গাছতলা এলাকার মো. ইমাম হোসেনের মেয়ে সুমা আক্তার (২০) এবং বরগুনা জেলার বেতাগী থানার গ্রামদ্দন এলাকার মো. আনিসুর রহমানের ছেলে মো. ইসমাইল হোসেন সজীব (২১)। তারা দু’জন বর্তমানে মীরপুর ২ নম্বর এলাকায় বসবাস করছেন।

র‌্যাব-৭, চট্টগ্রামের সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. মাহমুদুল হাসান মামুন জানান, গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক কারবারি বাস যোগে বিপুল পরিমাণ মাদকদ্রব্য নিয়ে কক্সবাজার থেকে চট্টগ্রামের দিকে আসছে। ওই সংবাদের ভিত্তিতে ২৫ সেপ্টেম্বর রাত ১১টা ৫৫ মিনিটে র‌্যাব এর একটি আভিযানিক দল চট্টগ্রামের পটিয়া উপজেলার বাইপাস সড়কের চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ওপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। এ সময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা মারসা পরিবহনের একটি বাসকে থামানোর সংকেত দিলে বাসের ড্রাইভার বাসটি র‌্যাবের চেকপোস্ট এর সামনে থামান। র‌্যাব সদস্যরা বাসটি তল্লাশির সময় একজন পুরুষ ও একজন মহিলার আচরণ সন্দেহজনক মনে হলে তাদের গ্রেফতার করে। পরবর্তীতে ব্যাপক জিজ্ঞাসাবাদে তাদের কাছে ইয়াবা থাকার কথা স্বীকার করে। আসামিদের দেখানো ও শনাক্ত মতে তাদের হেফাজতে থাকা একটি সাদা প্লাস্টিকের বস্তায় তোষক ও বালিশ এবং ট্রাভেল ব্যাগের ভেতর থেকে সুকৌশলে লুকানো অবস্থায় ১৮ হাজার ৫৪০ইয়াবা উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে আরোও যায়, তারা দীর্ঘদিন যাবত কক্সবাজার জেলার সীমান্তবর্তী এলাকা থেকে মাদকদ্রব্য সংগ্রহ করে নানা রকম অভিনব কৌশলে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলে মাদক কারবারি ও মাদক সেবীদের কাছে ক্রয়-বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৯২ লক্ষ ৭০ হাজার টাকা। তাদের পটিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।