অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আল্লামা শফীর অস্বাভাবিক মৃত্যু! বিচার বিভাগীয় তদন্তের দাবী

0
.

হেফাজতে ইসলামের সাবেক আমির ও দারুল উলুম হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক আহমদ শফীর মৃত্যুকে ‘অস্বাভাবিক’ হিসেবে আখ্যায়িত করেছে বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষক সমিতি। একই সঙ্গে এটির বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছে সংগঠনটি।’আল্লামা আহমদ শফীর জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল

আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবে ‘আল্লামা আহমদ শফীর জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলে এ দাবি তুলে আলেমরা অভিযোগ করেন যে, এক সপ্তাহ আগে হাটহাজারী মাদ্রাসায় যে বিক্ষোভ হয় তা বহিরাগতদের উস্কানিতে সংঘটিত হয়েছিল।

হজরত মাওলানা আহমদ শফী সাহেবের (রহ.) মৃত্যু স্বাভাবিক ছিল না দাবি করে হেফাজতে ইসলামের নায়েবে আমির ও জমিয়তে উলামায়ে ইসলামের সভাপতি মুফতি মো. ওয়াক্কাস বলেন, আর এটা নিয়ে আমার মধ্যে কোনো সন্দেহ নেই। একটি শক্তি মাদ্রাসায় বিশৃঙ্খলা সৃষ্টি করেছে। যার পরিণতিতে শফী সাহেবের মর্মান্তিক মৃত্যু হয়েছে। যেটাকে আমি ‘অস্বাভাবিক’ মৃত্যু বলবো।

তিনি দাবি করে বলেন, পুরো বিষয়টির বিচার বিভাগীয় তদন্ত করতে হবে। আর যদি বিনা বিচারে ছেড়ে দেয়া হয় তাহলে পুরো কওমি অঙ্গনে বিশৃঙ্খলা সৃষ্টি হতে পারে। তার এমন মৃত্যু মেনে নেয়া যায় না। তাই প্রধানমন্ত্রীর কাছে তদন্তের দাবি জানাচ্ছি।