অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আনোয়ারায় ইয়াবাসহ আটক মাদক কারবারীকে ছেড়ে দেয়ার অভিযোগ পুলিশের বিরুদ্ধে

0
ইয়াবাসহ আটকের পর পুলিশ ছেড়ে দেয়া আলী হোসেন।

চট্টগ্রামের আনোয়ার উপজেলার সিইউএফ এল চালতাতলী এলাকা থেকে ২ হাজার ইয়াবাসাসহ দুই মাদক পাচারকারীকে আটক করলেও থানায় নেয়ার আগেই মোটা অংকের অর্থের বিনিময়ে আলী হোসেন নামে চিহ্নিত এক মাদক কারবারীকে ছেড়ে দেয়ার অভিযোগ উঠেছে।

আজ বুধবার (২৩ সেপ্টেম্বর) দুপুর দেড়টার দিকে এ অভিযান চালায়।

প্রতক্ষ্যদর্শী একাধিক ব্যাক্তি জানান, ইয়াবা পাচারকালে গোপন খবরের ভিক্তিতে দুপুর দেড়টা দিকে আনোয়ারা থানার এসআই জুয়েল এর নেতৃত্বে পুলিশ ২ হাজার ইয়াবাসহ আলী হোসেন ও আব্দুর রহিম নামে দুজনকে আটক করে।

অভিযোগ রয়েছে পুলিশ থানায় নেয়ার আগেই মাঝপথে আলী হোসেনকে ২ লাখ টাকার বিনিময়ে ছেড়ে দেয়।  দুপুর দেড়টায় এ অভিযান হলেও বিকেল সাড়ে ৫টায় এসআই জুয়েল একজন আসামীকে আটক করে থানায় পৌছে।

ছেড়ে দেয়া আলী হোসেন একজন চিহ্নিত মাদক পাচারকারী উল্লেখ্য করে স্থানীয় সুত্র জানায় এই আলী হোসেন ২০১৭ সালে ইয়াবাসহ আটক মামলার সাজাপ্রাপ্ত আসামী।

অভিযানের পর স্থানীয় পুলিশ ফাঁড়িতে দুজনকে নেয়ার পর প্রতিবেদকের সাথে ফোনে কথা বলার সময় এসআই জুয়েল মাদক কারবারী আলী হোসেনকে আটকের বিষয়টি স্বীকার করেন। তার সে কথোপকথনের রেকর্ড প্রতিবেদকের কাছে রয়েছে।

এদিকে এ বিষয়ে জানতে চাইলে আনোয়ারা থানার ওসি দুলাল মাহমুদ বলেন, ২হাজার ইয়াবা সহ আব্দুর রহীম নামে একজন প্রবাস ফেরত ব্যাক্তিকে আটক করা হয়েছে।  কাউকে আটকের পর ছেড়ে দেয়া হয় নি।  তাছাড়া আলী হোসেন নামে, কাউকে আটক করা হয়নি।  গাড়ীতে আসামীর সথে মো. আলী নামে আমাদের একজন সোর্স ছিল।  প্রতক্ষ্যদর্শী কেউ হয়তো সোর্সেকে আসামী মনে করে দুজন বলেছে।  আসলে একজনকেই ইয়াবাসহ আটক করেছি।