অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রাম বিএনপি’র ৩২ নেতাকর্মীকে কারাগারে প্রেরণ

0
.

চট্টগ্রামে কথিত নাশকতার মামলায় বিএনপির ৩২ নেতাকর্মীর জামিন বাতিল করে কারাগারে পাঠিয়েছে একটি আদালত। একই সাথে অপর এক মামলায় নগর বিএনপির সহ দপ্তর সম্পাদক ইদ্রিস আলীসহ ২৫ জনের জামিনের মেয়াদ ১০ দিন বাড়িয়েছে।

আজ বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে হাজির হয়ে আত্বসমর্পণ করে জামিন চাইলে আদালত ১৫ জনকে জামিন দিয়ে ৩২ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আসামী পক্ষের আইনজীবি এড, নাজিম উদ্দিন চৌধুরী পাঠক ডট নিউজকে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, বায়েজিদ থানা ও চাঁন্দগাও থানার দু’টি মামলায় হাইকোর্টে জামিনে থাকার পর আজ আদালতে আত্বসমর্পণ করলে আদালত ১৫ জনকে জামিন মঞ্জুর করে ৩২ জনকে কারাগারে পাঠান।

.

কারাগারে পাঠানো নেতাদের মধ্যে কয়েকজন হলেন-নগরীর বায়েজিদ থানা বিএনপির সভাপতি আবদুল্লাহ আল হারুন, যুগ্ম সম্পাদক মোঃ আবসার উদ্দিন, ক্রীড়া সম্পাদক লিয়াকত আলী জসিম, জালালাবাদ ওয়ার্ড় বিএনপির সাধারন সম্পাদক মামুন আলম, সহ সভাপতি নেজাম উদ্দিন, মহানগর যুবদলের ধর্ম সম্পাদক মহিউদ্দীন মুকুলসহ যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের ৩২ জন।

এদিকে মিথ্যা মামলায় ৩২ বিএনপি নেতাকর্মীকে জামিন বাতিল করে কারাগারে পাঠানোর ঘটনায় তীব্র নিন্দা জানান নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন। তাৎক্ষনিক আদালত ভবন চত্বরে নেতাকর্মী ও আইনজীবিদের এক সমাবেশে ডা. শাহাদাত হোসেন বলেন- সরকার নিজেদের ব্যার্থতা ঢাকতে এবং দেশব্যাপী হত্যা অপহরণ গুম ও দ্রব্যমূল্যের উর্ধ্বগতি চাপা দিতে বিএনপি নেতাকর্মীদের কারাগারে পাঠাচ্ছে।

এসময় বক্তব্য রাখেন-নগর বিএনপি সাধারন সম্পাদক আবুল হাশেম বক্কর ও সিনিয়র সহ সভাপতি আবু সুফিয়ান।