অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নারী প্রতারক চক্রের হাত থেকে (অব.) সেনা সদস্য বাবাকে বাঁচাতে চান সন্তানরা

0
.

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি:

সম্পত্তির লোভে পিতাকে মারধর ও হত্যার হুমকির অভিযোগে ৩ সন্তানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করার একদিনের মাথায় পিতার বিরোদ্ধে পাল্টা সংবাদ সম্মেলন করেছেন সে সন্তানরা।  গত মঙ্গলবার (২৫ আগষ্ট) সকালে সীতাকুণ্ড প্রেসক্লাবে ৩ সন্তানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেন অবসরপ্রাপ্ত একজন সেনাবাহিনীর সদস্য ও সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারী ইউনিয়নের পূর্ব হাসনাবাদ গ্রামের বাসিন্দা আব্দুল বাতেন (৮৫)।

আজ বৃহস্পতিবার (২৮আগষ্ট) সকাল ১১ টায় সীতাকুণ্ড প্রেসক্লাবে পাল্টা সংবাদ সম্মেলন করেন আব্দুল বাতেন পুৃত্র কন্যারা।

সংবাদ সম্মেলনে সন্তানরা এক মহিলা প্রতারক চক্রের হাত থেকে পিতাকে রক্ষার দাবী জানান।

 আরও খবর: সীতাকুণ্ডে (অব.) সেনা সদস্য পিতাকে নির্যাতনের অভিযোগ সন্তানদের বিরুদ্ধে

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বাতেনের ছেলে বেলাল বলেন, আমরা ৫ ভাই বোন, তারা হচ্ছেন আইরিন খাদিজা (৪৫), সাইফুল ইসলাম(৪২), মোঃ বেলাল (৪০),শারমিন আক্তার (৩৭) এবং আব্দুর রহিম। গত ৪ বছর আগে আমাদের মা আয়েশা আক্তার মারা যান। আমাদের বাবা আব্দুল বাতেন বর্তমানে অসুস্থ। গত মে মাসে চট্টগ্রামের ফটিকছড়ি থানার আয়েশা নামের এক প্রতারক মহিলার নেতৃত্বে একটি চক্র বাবার অসুস্থ্যতার সুযোগে চিকিৎসা সেবা দেওয়ার নামে আমাদের বাবার কাছে আসে।

উক্ত মহিলার সাথে অসৎ উদ্দেশ্যে আরো কয়েকজন বহিরাগত লোক বাড়িতে আসা যাওয়া করতো। আয়েশা নামের ঐ মহিলা বাবার সাথে রাত্রি যাপন করলে আমরা ভাই-বোনেরা এর প্রতিবাদ করলে তখন ঐ মহিলা বলেন, তাকে আমাদের বাবা বিবাহ করেছেন। আমাদের মায়ের নামে ৪ শতক এবং বাবার নামে ৪ শতক মোট ৮ শতক জায়গা নিয়ে একটা বাড়ি রয়েছে। বাবার দ্বিতীয় বিবাহের পর থেকে ঐ মহিলা বাবার সকল সম্পত্তি বিক্রি করে এবং সম্পত্তি থেকে আমাদের ভাই-বোনদের বঞ্চিত করে শহরে বসবাসের জন্য চাপ দিতে থাকেন এবং উক্ত সম্পত্তি বেশ কয়েকবার বিক্রি করার চেষ্টা করলে আমাদের বাঁধার কারণে তা ব্যর্থ হয়। উক্ত মহিলা বিভিন্ন অসৎ উদ্দেশ্যে ব্যর্থ হয়ে বাবাকে দিয়ে আমাদের ভাই-বোনদের নামে থানায় মিথ্যা অভিযোগ করে আমাদের হয়রানী করছে।

এছাড়া মহিলাটি বাবাকে নিয়ে গত মঙ্গলবার (২৬ আগষ্ট) সীতাকুণ্ড প্রেসক্লাবে আমাদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করে। যেখানে অভিযোগ করেন আমরা ভাইবোনরা বাবাকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করি,যাহা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। বাবার সাথে আমাদের ভাই-বোনদের কোন দুরত্ব ও বিরোধ ছিলনা। উক্ত মহিলাকে বিয়ে করার পর থেকে সম্পত্তি আত্নসাৎ করার হীন চক্রান্তে বাবার সাথে বিরোধ সৃষ্টি হয়। বিবাহের নামে বাণিজ্য করার সাথে যুক্ত মহিলা ও তার চক্র থেকে আমাদের বাবা এবং সম্পত্তি রক্ষায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি। সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আবদুল বাতেনের বড় ছোট ভাই জয়নাল আবেদিন ও তার স্ত্রী আনোয়ার বেগম, সন্তান আইরিন খাদিজা, মো.বেলাল, আব্দুর রহিম ও মহিলা আওয়ামীলীগ নেত্রী দেলোয়ারা বেগম।

উল্লেখ যে, সম্পত্তির লোভে বৃদ্ধ পিতাকে শারীরিক নির্যাতন করছে নিজের তিন ছেলে-মেয়ে। ছেলে-মেয়ের নির্যাতন থেকে বাঁচতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে গত মঙ্গলবার (২৫ আগষ্ট) সকালে সীতাকুণ্ড প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সন্মেলনের আয়োজন করেন উপজেলার পূর্ব হাসনাবাদ গ্রামের অবসরপ্রাপ্ত সেনা সদস্য মোঃ আবদুল বাতেন (৭০)। নামের এক বৃদ্ধ। উক্ত সংবাদ সম্মেলনের বিরোধিতা করে পাল্টা সংবাদ সম্মেলন করেন আব্দুল বাতেন এর সন্তানরা।