অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডে ইয়াবা ব্যবসায়ীর অত্যাচারে অতিষ্ঠ হয়ে জেলে সম্প্রদায়ের মানববন্ধন

0
.

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারী কর্তৃক জেলে সম্প্রদায় ও এলাকার নিরীহ সাধারণকে মারধর এবং হয়রানী করার প্রতিবাদে সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারী ইউনিয়ের মাদামবিবিরহাটস্থ জাহানাবাদ এলাকার জেলে সম্প্রদায়সহ স্থানীয় এলাকাবাসী মানববন্ধন করেছে।

আজ মঙ্গলবার সকাল ১০ টায় মহাসড়কে জেলে সস্প্রদায় ও এলাকাবাসীর ব্যানারে উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন শেষে এলাকাবাসী স্থানীয় ইউপি চেয়ারম্যান নাজীম উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মিল্টন রায় এবং মডেল থানার ওসি (তদন্ত) সুমন বনিক এর কাছে স্নারকলিপি প্রদান করেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, মাদামবিবিরহাট জাহানাবাদ এলাকার ফৌজদার বাড়ীর মোঃ রফিকের পুত্র মোঃ রাসেল এরাকার একজন মাদক সেবনকারী এবং মাদক ব্যবসায়ী। সে প্রতিদিন নিরীহ জেলেদের কাছ থেকে চাঁদা দাবী করে এবং চাঁদা না ফেলে তাদেরকে মারধর করে। সে বিভিন্ন সময়ে জেলেদের কাছ থেকে জোরপূর্বক মাছ কেড়ে নিয়ে যায়। এর প্রতিবাদ করলে সে বিভিন্ন ধরনের হুমকি এবং ইয়াবা দিয়ে ফাঁসানোর হুমকী দেয়। সন্ত্রাসী রাসেল কয়েক মাস আগে ইয়াবা সেবন করে একই এলাকার এক যুবতী মেয়েকে জোর পূর্বক যৌন নির্যাতন করলে ঐ মহিলা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করলে সে দীর্ঘদিন জেল কাটে। জেল থেকে বের হয়ে রাসেল আবারো এলাকায় বিভিন্ন রকমের অপরাধ করছে।

গত ১৪ই আগস্ট মাদক সেবন করে সে নিরীহ জেলেদের উপর হামলা করে। এর প্রতিবাদ করলে সন্ত্রাসী রাসেল এলাকার বাদশা নামের এক যুবককে এতে ক্ষিপ্ত রাম দা হাতে নিয়ে ধাওয়া করে। সন্ত্রাসী রাসেলের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে বলে জানান স্থানীয় এলাকাবাসী। তারমধ্যে উল্লেখযোগ্য কয়েকটি হচ্ছে ১০/০২/২০১৪ ইং তারিখে নারী ও শিশু নির্যাতন মামলা, ২০১৬ সালে এলাকার চৌকিদার ফারুকের উপর হামলায় মামলা, মাদামবিবিরহাট মহসিন সাহেবের ডিপুতে ভাঙচুর ও লুটপাট মামলার অভিযুক্ত আসামী। স্থানীয় এলাকাবাসী ও জেলে সম্প্রদায় এলাকার চিহ্নিত মাদক সেবনকারী ও মাদক ব্যবসায়ী, সন্ত্রাসী রাসেলকে গ্রেফতারপূর্বক দৃষ্কান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন জেলে সম্প্রদায়ের পক্ষে মোঃ খোরশেদ আলম, জেলে সর্দার বংশি জলদাস, সূর্যলাল জলদাশ, অর্জুন জলদাশ। এব্যাপারে সীতাকুণ্ড মডেল থানার ওসি (তদন্ত) সুমন বনিক বলেন, জেলে সম্প্রদায়ের অভিযোগের প্রেক্ষিতে অপরাধীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।