অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সরকারের বিদায় হলে আ’লীগারদের কি অবস্থা হবে একমাত্র আল্লাই ভাল জানেন

0

বাঁশখালি (চট্টগ্রাম) প্রতিনিধি:

banskhali-news-pic-05-11
এলডিপির ১০ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বাশঁখালিতে আয়োজিত সমাবেশে বক্তব্য রাখছেন কর্ণেল (অব.) অলি আহমদ।

এলডিপির চেয়ারম্যান সাবেক যোগাযোগ মন্ত্রী ড. কর্নেল অলি আহমদ (অব:) বীর বিক্রম বলেছেন, সংখ্যালঘূ নির্যাতন আওয়ামীলীগের নেশা এবং পেশা। সরকারের মন্ত্রী এমপি এবং দলীয় নেতারা আজ সারা দেশে সংখ্যালঘুদের বাড়ি ঘরে লুটপাট এবং অগ্নিসংযোগ করছে। বি-বাড়িয়ার নাছির নগরে হামলা তার স্পষ্ট প্রমাণ।

তিনি শনিবার সন্ধ্যায় এলডিপির ১০ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বাঁশখালী পৌর শহরের গ্রীণপার্ক কমিউনিটি সেন্টারে আয়োজিত সমাবেশে প্রধান অথিতির বক্তব্যে এসব কথা বলেন।

বাঁশখালি উপজেলা ও পৌর এলডিপি আয়োজিত এ  সমাবেশে সাবেক এ মন্ত্রী মন্তব্য করেন “এই সরকারের বিদায় হলে আওয়ামীলীগারদের কি অবস্থা হবে একমাত্র আল্লাই ভাল জানেন”।

অলি বলেন, এদেশে সবচেয়ে বেশী সংঘ্যালঘু নির্যাতনের ঘটনা ঘটেছে ১৯৭২ সালে। তখন এদেশে আওয়ামীলীগ ছাড়া কোন দল ছিলনা।

বাঁশখালী উপজেলা এলডিপির সভাপতি সাবেক চেয়ারম্যান আবদুস সবুর চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি ছিলেন-এলডিপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও চট্টগ্রাম বারের সভাপতি অ্যাডভোকেট কফিল উদ্দিন চৌধুরী।

পৌরসভা এলডিপির আহবায়ক আনিসুর রহমানের পরিচালনায় প্রধান অথিতির বক্তব্যে কর্নেল অলি আহমদ আরো বলেন, বর্তমানে দেশে আইনের শাসন নেই। দেশে চলছে আওয়ামী শাসন। একটি অনির্বাচিত সরকার আজ মানুষের মাথার উপর চেপে বসেছে। এই অবস্থা দীর্ঘ দিন চলতে পারেনা।

দেশে গুম এবং খুনের রাজনীতি চলছে উল্লেখ করে এলডিপি চেয়ারম্যান বলেন, আগামী ৬ মাসের মধ্যে দেশে অবাধ নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। আর কয়দিন পরই মানুষ রাস্তায় নেমে পড়বে বলেও হুশিয়ারী উচ্চারণ করেন তিনি। কিছু দুর্নীতিবাজ পুলিশ ও কিছু দুর্নীতিবাজ কর্মকর্তা অবৈধ সরকারকে সহযোগীতা করে দেশ ধ্বংসের জন্য দায়ী উল্লেখ করে তিনি বলেন, এখন দিনে কোন নির্বাচন হয়না। নির্বাচন হয় রাতে। কোন ভাল মানুষ রাতে কাজ করেনা, অপকর্ম এবং অপরাধ বলেই রাতে তারা ভোট ডাকাতি করেন।

অলি আহমদ বলেন, ১০ টাকায় চাল খাওয়ানোর কথা বলে এই সরকার ক্ষমতায় এলেও লীগ নেতা কর্মী ছাড়া কাউকেই ১০ টাকা চালের কার্ড দেয়া হয়নি। সর্বত্র লুটপাট আর দুর্নীতি চলছে উল্লেখ করে তিনি বলেন, আওয়ামীলীগেরও কিছু ভাল মানুষ আছে। বর্তমানে তারা চরম আতংকে রয়েছেন উল্লেখ করে তিনি বলেন, এই সরকারের বিদায় হলে আওয়ামীলীগারদের কি অবস্থা হবে একমাত্র আল্লাই ভাল জানেন।

বাঁশখালীতে দীর্ঘ দিন পর কর্নেল অলি আহমদের আগমন উপলক্ষে উপজেলা এলডিপি ব্যাপক প্রস্তুতি গ্রহণ করে। বৈরী আবহাওয়া উপেক্ষা করে সমাবেশে কয়েক হাজার নেতাকর্মী অংশ নেন।

সমাবেশের একেবারে শেষের দিকে বাঁশখালী পৌরসভা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক পৌর মেয়র কামরুল ইসলাম হোসাইনীর নেতৃত্বে এক বিশাল মিছিল সমাবেশে যোগ দেন। দক্ষিণ জেলা এলডিপির নেতা এডভোকেট ফয়জুল আমিন, চন্দনাইশ পৌর এলডিপির আহ্বায়ক আলহাজ্ব আঈনুল কবির, প্রবাসী এলডিপির প্রচার সম্পাদক আমিন উল্লাহ, উপজেলা বিএনপির সেক্রেটারী চেয়ারম্যান ইব্রাহিম খলিল, বিএনপি নেতা চেয়ারম্যান মাস্টার লোকমান আহমদ ও বিএনপি নেতা দেলোয়ার আজীমসহ অনেকে সমাবেশে অংশ নিলেও এলডিপি ছাড়া অন্য কোন দলের নেতাদের বক্তব্য রাখতে দেখা যায়নি।

সমাবেশ থেকে পুর্বে কমিটি বিলুপ্ত করে চেয়ারম্যান আবদুস সবুরকে আহবায়ক করে উপজেলা এলডিপি এবং আলহাজ্ব আনিসুর রহমানকে আহবায়ক করে পৌরসভা এলডিপির কমিটি ঘোষনা করা হয়।