অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

হাটহাজারীর গরুর বাজার পরিদর্শন করেছেন ডিআইজি গোলাম ফারুক

0
.

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
জেলার হাটহাজারীতে গরুর বাজার পরিদর্শন করেছেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক।

আজ বুধবার (২৯ জুলাই) বিকেলে হাটহাজারী পৌরসভার গরুর বাজার পরিদর্শন করেন তিনি। এ সময় তিনি বিক্রেতা ও ইজারাদারদের বিভিন্ন দিক নির্দেশনা দেন।

পরিদর্শন শেষে সাংবাদিকদের ডিআইজি খন্দকার গোলাম ফারুক বলেন, পশুরহাটে করোনা সংক্রমনের ঝুঁকি এড়াতে এবার পুলিশ, ইজারাদার, স্থানীয় প্রশাসন সবাই মিলে কাজ করে যাচ্ছে। মাস্ক, গ্লাভস পড়া এবং নিরাপদ দুরত্ব বজায় রাখার জন্য বাজারে অনবরত মাইকিং করা হচ্ছে। পাশাপাশি হাটে ঢুকতে হাত ধোয়ার ব্যবস্থা রাখা হয়েছে। যারা গরু কিনতে আসবে তাদের যেন করোনা সংক্রমন না হয়। পশু হাটে বৃদ্ধ, অসুস্থ এবং শিশুরা যাতে না আসে সেজন্য বিভিন্ন মাধ্যমে অনুৎসাহিত করা হচ্ছে।

.

নিরাপত্তার ব্যাপারে তিনি বলেন, দূর দুরান্ত থেকে পাইকারদের টাকা ছিনতাই চুরি ডাকাতি ও মলম পার্টির খপ্পর রোধে সার্বক্ষণিক পুলিশ কাজ করছে। ব্যাংকে যেন টাকা জমা রাখতে পারে ব্যাংকে লেনদেনের সময় বাড়ানো হয়েছে। সময়ের পরেও বিক্রির টাকা ইজারাদারদের মাধ্যমে পুলিশ পাহারায় টাকা রাখার ব্যবস্থা করা হয়েছে। নিরাপত্তাকে স্বাস্থ্য ঝুঁকির সমভাবে গুরুত্ব দিচ্ছি।

এ সময় জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন, হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মাসুম, অফিসার ইনচার্জ মাসুদ আলম, ইন্সপেক্টর (তদন্ত) রাজীব শর্মা প্রমুখ উপস্থিত ছিলেন।