অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

শফিউল বারী বাবুর মৃত্যুতে চট্টগ্রাম মহানগর বিএনপি ও অঙ্গ দলের শোক

0
.

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি শফিউল বারী বাবু মঙ্গলবার (২৮ জুলাই) ভোরে ঢাকার এপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন কেন্দ্রিয় বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী, ব্যারিষ্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন এবং চট্টগ্রাম মহানগর বিএনপির নেতৃবৃন্দ।

আমীর খসরু মাহমুদ চৌধুরীর শোকঃ
বাবুর মৃত্যুতে দল একজন সাহসী নেতাকে হারালো বলে মন্তব্য করেছেন বিএন‌পির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

এক শোক বার্তায় তিনি বলেন, শফিউল বারী বাবুর অকাল মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত ও ব্যথিত। বাবু একজন দায়িত্বশীল ও নিবেদিত প্রাণ নেতা ছিলেন। দলের সকল সংকট কালে তিনি সাহসী নেতৃত্ব দি‌য়ে‌ছেন। বাবু ছাত্রজীবন থেকেই রাজনীতির সাথে জড়িত হয়ে জাতীয় পর্যায়ের নেতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। তার এই অসময়ে চলে যাওয়া আমাদের জন্য বড় কষ্টের। বাবুর মৃত্যুতে দল একজন সাহসী নেতাকে হারালো। তার মৃত্যুতে যে শূণ্যতার সৃষ্টি হবে তা সহজে পূরন হবার নয়। দলের প্রতি তার অবদান বিএনপি আজীবন স্বরণে রাখবে।
তিনি শফিউল বারী বাবুর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

মীর হেলালের শোক:

শফিউল বারী বাবুর মৃত্যুতে শোক জানিয়েছেন কেন্দ্রীয় বিএনপির সদস্য, বিএনপির আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটির সদস্য ও বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় আহবায়ক কমিটির সদস্য ব্যারিস্টার মীর হেলাল।

এদিকে শফিউল বারী বাবুর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন কেন্দ্রীয় বিএনপির সদস্য, বিএনপির আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটির সদস্য ও বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় আহবায়ক কমিটির সদস্য ব্যারিস্টার মীর হেলাল।
এক শোক বার্তায় ব্যারিস্টার মীর হেলাল বলেন শফিউল বারী বাবু বিএনপির জন্য এক নিবেদিত প্রাণ নেতা ছিলেন। দেশনেত্রী খালেদা জিয়া এবং দেশনায়ক তারেক রহমানের প্রতি উনার আস্থা, বিশ্বাস এবং আনুগত্য ছিল সুদৃঢ়, অনুকরনীয় এবং দৃষ্টান্তমূলক। উনি ছাত্ররাজনীতির সফল সমাপ্তির পর স্বেচ্ছাসেবক দলকে পুনরুজ্জীবিত করতে বলিষ্ঠ ভূমিকা রেখেছেন। উনি বিএনপির জাতীয় রাজনীতিতেও নিজের সংগ্রামী এবং আপোষহীন মনোভাব থেকে বিচ্যুত হন নি। উনার অকাল প্রয়ানে আমি স্তব্ধ, বাকরুদ্ধ। উনার শূন্যতা আমৃত্যু অনুভূত হবে। উনার সুযোগ্য নেতৃত্বের অভাব আমরা প্রতিনিয়ত অনুভব করবো।

মরহুম শফিউল বারী বাবুর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোকাহত পরিবারের সদস্যবর্গ,আত্মীয়স্বজন, শুভাকাঙ্ক্ষী ও শুভানুধ্যায়ীদের প্রতি সমবেদনা জানান

মহানগর বিএনপিঃ

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডাঃ শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, সিঃ সহ সভাপতি আবু সুফিয়ান ও সিঃ যুগ্ম সম্পাদক এস এম সাইফুল আলম। এক শোক বার্তায় নেতৃবৃন্দ বলেন, শফিউল বারী বাবু’র মৃত্যুর সংবাদে তাঁর পরিবার পরিজনের মতো আমরাও গভীরভাবে ব্যথিত হয়েছি। তিনি একজন বলিষ্ঠ ও দায়িত্বশীল নেতা ছিলেন। দল ও দেশের চরম ক্রান্তিলগ্নে তিনি স্বেচ্ছাসেবক দলকে সুসংগঠিত করে দেশের গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার সংগ্রামে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। তিনি ছিলেন একজন ত্যাগী, সৎ, সাহসী ও আদর্শবান নেতা। মরহুম বাবু অমায়িক আচরণের অধিকারী ছিলেন। এজন্য তিনি দলের সকল পর্যায়ের নেতাকর্মীদের নিকট ছিলেন অত্যন্ত প্রিয়। তার মৃত্যুতে রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। বাবু’র অকাল মৃত্যুতে দলের যে অপুরণীয় ক্ষতি হয়েছে তা পুরণ হওয়ার নয়। নেতৃবৃন্দ তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়+স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

মহানগর স্বেচ্ছাসেবক দলের শোকঃ

সংগঠনের কেন্দ্রিয় সভাপতি শফিউল বারী বাবুর মৃত্যুতে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে মঙ্গলবার সকাল ১০ টায় নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয় সংলগ্ন জামে মসজিদে খতমে কোরান ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। তাছাড়া মরহুম বাবুর জানাজায় শরীক হওয়ার জন্য মহানগর স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দ লক্ষিপুরের রামগতির উদ্দেশ্য রওয়ানা হন।

বাবুর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান, সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু, সিঃ সহ সভাপতি তফাজ্জল হোসেন, সহ সভাপতি আসাদুজ্জামান দিদার, সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, সিঃ যুগ্ম সম্পাদক আলী মর্তুজা খান, যুগ্ম সম্পাদক জমির উদ্দিন নাহিদ।
নেতৃবৃন্দ মরহুম শফিউল বারী বাবুর বিদেহী আত্বার মাগফেরাত কামনা করেন এবং তার শোকাহত পরিবারের সদস্যবর্গ,আত্মীয়স্বজন, শুভাকাঙ্ক্ষী ও শুভানুধ্যায়ীদের প্রতি সমবেদনা জানান।

নগর যুবদলঃ
শফিউল বারী বাবু’র মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় কমিটির চট্টগ্রাম বিভাগীয় সহ-সভাপতি ও চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দীপ্তি এবং বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় কমিটির চট্টগ্রাম বিভাগীয় সহ-সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহেদ।

এক শোক বার্তায় নেতৃদ্বয় বলেন, শফিউল বারী বাবু ছাত্রদলের সোনালী ফসল। ছাত্রদলের রাজনীতি দিয়ে শুরু করে তিনি একজন দক্ষ সংগঠক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন।

নেতৃবৃন্দ বলেন, শহীদ জিয়ার নীতি ও আদর্শে আস্থাশীল হয়ে স্বেচ্ছাসেবক দলকে সুসংগঠিত ও গতিশীল করতে তিনি নিরলস ভাবে কাজ করে গেছেন। গণতন্ত্র পুন:রুদ্ধার আন্দোলন-সংগ্রামে তিনি যে সাহসিকতার পরিচয় দিয়েছেন তা জাতীয়তাবাদী আর্দশের সৈনিকদের সবসময় অনুপ্রাণিত করবে। তার মৃত্যুতে দলের যে অপূরণীয় ক্ষতি হলো তা সহজে পূরণ হবার নয়। নেতৃদ্বয় মরহুম শফিউল বারী বাবুর বিদেহী আত্বার মাগফেরাত কামনা করেন এবং তার শোকাহত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন, শুভাকাঙ্ক্ষী ও শুভানুধ্যায়ীদের প্রতি সমবেদনা জানান।