অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

লোহাগাড়ায় দিনমজুরের স্ত্রীকে ধর্ষণচেষ্টা : দু’ যুবকের বিরুদ্ধে থানায় অভিযোগ

0
.

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি:

চট্টগ্রামের লোহাগাড়ায় এক অসহায় দিনমজুরের স্ত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠেছে। এ ঘটনায় দু’যুবককে অভিযুক্ত করে বুধবার দুপুরে ওই দিনমজুরের স্ত্রী লোহাগাড়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

মঙ্গলবার (২১ জুলাই) রাত ৮টার দিকে উপজেলার আমিরাবাদ সুখছড়ী কামার দিঘী পাড় সংলগ্ন হাফেজ আবুল হোসেন মার্কেটের পেছনে ভাড়া বাসায় এ ঘটনাটি ঘটে।

জানা যায়, পটিয়া উপজেলার দিনমজুর নুরুল ইসলাম খোকন স্ত্রী ও ২ সন্তানকে নিয়ে বিগত ৯ মাস ধরে আমিরাবাদ সুখছড়ী কামার দিঘী পাড় সংলগ্ন হাফেজ আবুল হোসেন মার্কেটের পেছনে ভাড়া বাসায় বসবাস করে আসছেন। খোকন পেশায় একজন ডেকোরেশন শ্রমিক। সে রাত-বিরাতে ডেকোরেশনের কাজ করে দীর্ঘদিন থেকে জীবিকা নির্বাহ করে আসছিল। গত মঙ্গলবার রাত ৮টার দিকে স্বামী বাসায় না থাকার সুযোগ নিয়ে স্থানীয় জয়নুল আবেদীনের ছেলে মনছুর আলম (৩২) ও মৃত সুফি কামালের ছেলে জালাল আহমদ (৩৪) জোরপূর্বক খোকনের বাসায় ঢুকে পড়ে। এসময় খোকনের স্ত্রী ময়না বেগম আসমাকে (২০) ৫শ’ টাকার প্রলোভন দেখিয়ে তারা জোর পূর্বক ধর্ষণের চেষ্টা করে।

খোকনের স্ত্রী ময়না বেগম আসমা জানান, এ সময় নিজেকে রক্ষা করতে শোর-চিৎকার শুরু করলে আশ-পাশের দোকানে থাকা লোকজন এগিয়ে আসতে দেখে তারা বাসার পেছনের বাউন্ডারী ওয়াল টপকিয়ে দ্রুত পালিয়ে যায়। এ ঘটনার বিষয়ে বুধবার দুপুরে ঘটনার শিকার আসমা লোহাগাড়া থানায় লিখিত অভিযোগ দাযের করেছেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে ঘটনাটির বিষয়ে দায়েরকৃত অভিযোগের তদন্তকারী কর্মকর্তা লোহাগাড়া থানার উপ-পরিদর্শক আব্দুল হক পাঠক ডট নিউজকে বলেন, অভিযোগ তদন্তে সরেজমিন ঘটনাস্থল পরিদর্শন করেছি। ধর্ষণচেষ্টায় অভিযুক্তদের পেছনের সব দিক আমরা খতিয়ে দেখছি। এ ঘটনায় জড়িতদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

স্থানীয়রা জানান, জালাল ও মনছুর এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও ইয়াবা কারবারি। ইতোপূর্বেও জালাল আহমদ এলাকায় লাকী আক্তার নামের এক মহিলাকে নির্যাতনের অভিযোগে চট্টগ্রাম আদালতে দায়েরকৃত মামলার (সি.আর মামলা নং- ২১০/১৮) ৬ নম্বর এজাহারভূক্ত আসামী। এছাড়াও বিগত কয়েক বছর আগে এলাকার বিভিন্ন সহজ-সরল নারী-পুরুষের ফিঙ্গার প্রিন্ট নিয়ে রবি সিম জালিয়াতির দায়ে তারা অভিযুক্ত হয়ে রবি কোম্পানির বিক্রয়কর্মী’র পদ থেকে চাকুরিচ্যুত হয়। এরপর থেকে তারা এলাকায় ইয়াবা ব্যবসা, টাকার বিনিময়ে জায়গা-জমি জবরদখল করে দেয়াসহ বিভিন্ন অপকর্ম চালিয়ে যাচ্ছে।

এদিকে, ঘটনার শিকার ভুক্তভোগী আসমা থানায় লিখিত অভিযোগ দায়ের করার খবর শুনে জালাল ও মনছুর গা ঢাকা দিয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন