অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বন্দরের ৩ কর্মচারী আটক, বিপুল নগদ টাকা ও ব্যাংক চেক জব্দ

0
.

ব্যাংকের চেক জমা নিয়ে চট্টগ্রাম বন্দর কর্মকর্তা কর্মচারীদের সুদের ব্যবসা পরিচালনার অভিযোগে ৩ জনকে আটক করেছে গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা। আটককৃত ৩ জন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের (চবক) কর্মচারী।

আজ রবিবার (১৯ জুলাই) রাতে গোয়েন্দা সংস্থা এনএসআইয়ের সহকারী পরিচালক সম্রাট আকিহিতোর নেতৃত্বে চট্টগ্রাম বন্দর সোনালী ব‍্যাংক শাখার সামনে থেকে তাদেরকে আটক করা হয়।

এসময় তাদের কাছে থেকে নগদ ২৫ লাখ ৫৮ হাজার ৪০০ টাকা, ১৬৮টি ব্ল‍্যাঙ্ক চেক, ১০০ টাকা মূল্যমানের ৩০টি প্রাইজবন্ড এবং তিনটি ডিপোজিটে প্রায় ১৮ লাখ টাকা উদ্ধার করা হয়েছে।

আটককৃতরা হলেন বন্দরের মেরিন বিভাগের লস্কর মো. দেলোয়ার হোসেন (৪৮), প্রকৌশল বিভাগের খালাসী আব্দুল মান্নান (৫২) এবং একই বিভাগের এসএস টেন্ডর মো. আবুল কালাম (৫২)।

এনএসআইয়ের ফিল্ড অফিসার মো. ইসমাইল হোসেন জানান, আটককৃতরা বন্দরের বিভিন্ন সদস্যদের সাথে সুদের ব্যবসা এবং ঘুষের মাধ্যমে ব্যাংক লোনের কারবারের মাধ্যমে প্রতারণা করেন। এই ঘটনায় ব্যাংকের কর্মকর্তারাও জড়িত রয়েছেন। তবে ব্যাংকের কোনো কর্মকর্তাকে আটক করা যায় নি। আটককৃতদেরকে বন্দর থানায় হস্তান্তর করা হয়েছে।

বন্দর সচিব মো. ওমর ফারুক বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বন্দরের তিনজন কর্মচারীকে নগদ টাকা ও চেকসহ আটক করে বন্দরের নিরাপত্তা বিভাগের কাছে হস্তান্তর করেছে বিভাগীয় তদন্তের জন্য।