অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ভুল চিকিৎসায় তথ্যমন্ত্রীর জেঠাতো ভাইয়ের স্ত্রী মারা যাওয়ার অভিযোগ

0
.

চট্টগ্রামে একটি বেসরকারী হাসপাতালে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এর বড় ভাই (আপন বড় জেঠাত ভাই) মরহুম মোহাম্মদ আলী তালুকদারের স্ত্রী আলহাজ্ব জান্নাতুন নাহার ভুল চিকিৎসায় মারা যাওয়ার অভিযোগ উঠেছে।

গত ১৫ জুলাই পাঁচলাইশস্থ পার্কভিউ হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় তিনি বলে পরিবারের পক্ষ থেকে অভিযোগ উঠেছে।

এ ব্যাপারে মরহুমার ছেলে সাঈদ হাসান রনি বলেছেন ৩রা জুলাই পর্যন্ত পার্কভিউ হসপিটালের ১১০৩ নম্বর কেবিনে এবং এর পর থেকে মৃত্যু পর্যন্ত একই হসপিটালের এইচডিইউতে ছিলেন আমার মা’।  তিনি করোনা পরীক্ষায় সাসপেক্টেড ছিলেন তবে পজিটিভ ছিল না।

তার করোনা পরীক্ষা করা হলে রিপোর্টে সাসপেক্টেড আসে। তা সত্ত্বেও করোনা পজিটিভ চিকিৎসা করে উচ্চ মাত্রার এন্টিবায়োটিক দিয়ে দুর্বল করে তাকে হত্যা করা হয়েছে।

জানাগেছে মরহুমা শুধু বর্তমান মন্ত্রী ড. হাছান মাহমুদ এর আত্মীয় নন, সাবেক অনেক মন্ত্রী, গভর্নর, চিকিৎসক, আইনজীবী, সাংবাদিক সহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতাদের আত্মীয়।

জান্নাতুন নাহারের মৃত্যু নিয়ে চট্টগ্রামে বিভিন্ন স্তরে সচেতন মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। বিষয়টি তদন্ত করে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবী জানিয়েছেন তার পরিবার।

এদিকে তথ্য মন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা এমরুল করিম রাশেদ পাঠক ডট নিউজকে বলেন, উনি করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। ভুল চিকিৎসায় মারা গেছেন এমন কোন অভিযোগ আমি জানা না। বা আমাদের জানায় নি।

এ ব্যাপারে যোগাযোগ করেও পার্কভিউ কোন বক্তব্য পাওয়া যায় নি।