অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পটিয়ায় নতুন করে আরও ১৫ জনের করোনা শনাক্ত

0
.

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
পর পর কয়েক দিন শূন্য থাকলেও পটিয়ায় আজ নতুন করে আরও ১৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।  বুধবার রাতে নতুন শনাক্তসহ মোট করোনায় আক্রান্ত ৩৫৯ জনে ঠেকেছে।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, ২৪ ঘণ্টায় ২ হাজার ৫২২ জনের নমুনায় আরও ৩৯৯ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া গেছে। এর মধ্যে ৩১৩ জন নগরের ও ৮৬ জন বিভিন্ন উপজেলার। তাদের মধ্যে সবচেয়ে বেশি পজিটিভ আসে পটিয়ায়।
তবে নতুন আক্রান্তদের মধ্যে ২৬৮ জনেরই করোনা শনাক্ত হয়েছে ঢাকার ল্যাবে, চট্টগ্রামে নমুনার জট হওয়ায় এসব নমুনা অনেক আগে ঢাকায় পাঠানো হয়েছিল বলে জানান চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে সূত্রে জানা যায়, গতকাল পর্যন্ত ১ হাজার ৯০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তার মধ্যে ফলাফল পাওয়া গেছে ১০১১ টির, তাদের মধ্যে মোট আক্রান্তের সংখ্যা ৩৫৯ জন, ইতোমধ্যে সুস্থ হয়েছেন ২৯৪ জন, মৃত্যু হয়েছে ৫ জনের। বর্তমানে হাসপাতালের আইসোলেশনে আছেন ৪ জন।

আজকের ১৫ জনের করোনা পজিটিভ হওয়ার ব্যাপারে পটিয়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার মোহাম্মদ জাবেদ জানান, আমাদের কাছে রির্পোট এসেছে আজ চার জনের। ১৫ জনের করোনা পজিটিভ পরিসংখ্যান রির্পোটটা আমরা হাতে পাইনি। আপনার কাছ হতে জানলাম।  তবে তিনি এও স্বীকার করে বলেন, গত জুন মাসের আট তারিখের পটিয়ার ৫৫ জনের করোনার নমুনা সংগ্রহ করে চট্টগ্রামের পিসিআর ল্যাবে পাঠানো হয়েছিল। তবে এখনো পর্যন্ত তাদের রির্পোটটি পাওয়া যায়নি।