অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

করোনায় মারা গেলেন সাবেক নগর ছাত্রদল নেতা ও কাস্টমস অফিসার আবুল কালাম

0
.

করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন জাতীয়তাবাদী ছাত্রদল চট্টগ্রাম মহানগর প্রতিষ্ঠাতা সভাপতি ও সাবেক কাস্টমস কর্মকর্তা মোহাম্মদ আবুল কালাম। (৬৭)।

আজ বুধবার (১৫ জুলাই) ভোরে নগরীর মেট্রোপলিটন হাসপাতালে  তিনি ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ওয়াইন্না ইলাহি রাজিউন)।

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার পশ্চিম এলাহাবাদ গ্রামের বাসিন্দা এবং সাবেক কাস্টমস সুপারেন্টেড মরহুম মোহাম্মদ ইসহাকের ছেলে আবুল কালাম দাম্পত্য জীবনে ২ ছেলে ১ মেয়ের জনক ছিলেন।  একমাত্র মেয়ে সড়ক দুর্ঘটনায় মারা যান।  এক ছেলে ডাক্তার অপর ছেলে আমেরিকা প্রবাসী।

বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানের ব্যাক্তিগত সহকারী নুরুল আজিম হিরু পাঠক ডট নিউজকে জানান, আবুল কালাম চট্টগ্রাম মহানগর প্রতিষ্ঠাতা সভাপতি ছাড়াও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ নির্বাচনে (৭৯/৮০ সাল) ছাত্রদলের ভিপি প্রার্থী এবং চবি ছাত্রদলের প্রথম কমিটির আহবায়ক ছিলেন।  পরবর্তীতে শিক্ষা জীবন শেষে রাজনীতি ছেড়ে কাষ্টসম কর্মকর্তা হিসাবে সরকারি চাকুরিতে যোগদেন। ২০১১ সালে তিনি সরকারী চাকুর থেকে অবসর নেন।

হিরু জানান, কালাম ভাই করোনায় আক্রান্ত হয়ে বেশ কয়েকদিন পার্ক ভিউ হাসপাতালে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাসায় ফিরে যান।  গতকাল তিনি আবারও অসুস্থ হয়ে পড়লে চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে ভর্তি করা হয়।  সেখানে আজ ভোরে তিনি মারা যান।

আজ সকাল ১১ টা চান্দগাও আবাসিক বি-ব্লক জামে মসজিদে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে। পরবতীতে নিজ গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

সাবেক নগর ছাত্রদল সভাপতি আবুল কালামের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিএনপির কেন্দ্রিয় ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। এক বিবৃতিতে নোমান আবুল কালামের শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।