অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মারা গেলেন ইসলামিক ফাউন্ডেশনের সাবেক মহাপরিচালক সামীম আফজাল

0
.

ইসলামিক ফাউন্ডেশনের সাবেক মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল ইন্তেকাল করেছেন। বৃহস্পতিবার দিবাগত রাত ১০টা ২০মিনিটে রাজধানীর শ্যামলীতে অবস্থিত ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালে তিনি মারা যান। হাসপাতালে তার মৃত্যু হয়। এদিন রাত সাড়ে এগারোটার দিকে ইফাবার সাবেক পরিচালক হারুনুর রশীদ এ তথ্য জানান।

হারুন রশীদ দীর্ঘদিন সামীম মোহাম্মদ আফজালের সঙ্গে কাজ করেছেন। তিনি বলেন, ‘আজ রাত দশটার দিকে তিনি ইন্তেকাল করেছেন।’

মৃত্যুর কারণ জানতে চাইলে সাবেক পরিচালক হারুনুর রশীদ বলেন, ‘সেটা আমি বলতে পারবো না। এটা পারিবারিকভাবে বা হাসপাতাল থেকে জেনে নেওয়া ভালো।’

এদিকে হাসপাতাল সূত্র নিশ্চিত করেছে, করোনা নয় বার্ধক্যজনিত মৃত্যু। রাত ৯টায় সময় তিনি পরিবারের সদস্যদের তার খারাপ লাগার কথা জানিয়েছিলেন। তখন তাকে সেন্ট্রাল হাসপাতালে নেয়া হয় এবং ১০ টা ২০ মিনিটে মারা যান। হাসপাতাল সূত্র আরও জানায়, সামীম আফজাল এআইইসিতে ভর্তি ছিলেন।

ইসলামিক ফাউন্ডেশনের একজন কর্মকর্তা জানান, সামীম মোহাম্মদ আফজালের প্রথম জানাজা শুক্রবার (২৫ জুন) ফজর নামাজের পর রাজধানীর শ্যামলীর জহুরী মহল্লায়, এরপর দ্বিতীয় জানাজা নারিন্দা মশুরীখোলা দরবার শরীফে অনুষ্ঠিত হবে। পরে গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলার তালশহরে জুমার নামাজের পর দাফন করা হবে।

উল্লেখ্য, সামীম আফজাল ২০০৯ সালের ২২ জানুয়ারি ইসলামিক ফাউন্ডেশনে মহাপরিচালক হিসেবে নিয়োগ পান। ২০১৯ সালের ৩০ ডিসেম্বর পর্যন্ত তিনি এ পদে আসীন ছিলেন। এর আগে তিনি সরকারি নানা দায়িত্ব পালন করেন।