অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাঙামাটিতে ঘোড়া জবাই করে গরুর মাংস বলে বিক্রিকালে ২ জনের কারাদন্ড (ভিডিও)

0
.

রাঙামাটি জেলা প্রতিনিধিঃ
রাঙামাটি শহরে ঘোড়ার মাংসকে গরুর মাংস বলে বিক্রি করার অপরাধে নুরুল আফসার (৪৮) ও আইয়ুব আলী (২৯) নামক দুই মাংস বিক্রেতাকে ৬ দিনের কারাদন্ড দিয়ে জেল হাজতে প্রেরণ করেছে ভ্রাম্যমান আদালত। সোমবার শহরের রিজার্ভ বাজারে এই ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, রাঙামাটির লংগদু উপজেলাধীন মাইনী থেকে তিনজন ব্যক্তি লঞ্চযোগে রিজার্ভ বাজারে জবাইকৃত পশুর মাংস এনে সেগুলো গরুর মাংস বলে বিক্রি করতে থাকে। এসময় স্থানীয় কয়েকজন ক্রেতার কাছে মাংসের নমুনা দেখে সন্দেহ হলে তারা বিক্রেতা দুইজনকে ধরে জিজ্ঞাসা করতে থাকলে এক পর্যায়ে তারা স্বীকার করে জানায় যে মাইনীতে একটি ঘোড়া জবাই করে সেখান থেকে মাংসগুলো রাঙামাটিতে এনে গরুর মাংস বলে বিক্রি করতে থাকে।

মূলতঃ বেশি দাম পাওয়ার আশায় তারা এমনটি করেছে। এসময় তাদের সঙ্গে আসা অপর মাংস বিক্রেতা জাকির ভিড়ের মাঝেই সটকে পড়ে। পরে স্থানীয়রা দুইজনকে আটককরে উত্তম-মধ্যম দিয়ে আটকে রাখে এবং তাদের কাছ থেকে ঘোড়ার চারটি পা ও ৫কেজি মাংস উদ্ধার করে।

এসময় সেনাবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে উত্তেজিত জনতার হাত থেকে তাদের রক্ষা করে। পরে রাঙামাটি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মশিউর রহমান এর মাধ্যমে পুলিশের সহায়তায় মোবাইল কোর্ট পরিচালনা করে আটককৃত ব্যক্তিদের ভোক্তা অধিকার আইনে ৬ দিনের হাজতবাসের রায় দিয়ে তাদেরকে সাথে সাথেই জেলখানায় প্রেরণ করা হয়।