অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

করোনা জয় করে এবার প্লাজমা দিতে চান সিএমপি কমিশনার মাহবুবুর রহমান

0
.

বাসায় আইসোলেশনে থেকে করোনা থেকে মুক্ত হয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান। এবার তিনি করোনা রোগীদের সুস্থ করতে নিজেই প্লাজমা দিতে আগ্রহ প্রকাশ করেছেন।

আজ সোমবার (২২ জুন) বিষয়টি সাংবাদিকদের জানান সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান। তিনি জানান, নমুনা পরীক্ষায় রিপোর্ট নেগেটিভ এসেছে।  আমি সুস্থ হয়ে উঠেছি। তবে চিকিৎসকদের পরামর্শে আরও কিছুদিন আইসোলেশনে থাকবো।

এর আগে গত ৮ জুন নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ শনাক্ত হন সিএমপি কমিশনার।

জানাগেছে, গত ৫ জুন সামান্য জ্বর আসলে তিনি বাসায় আইসোলেশনে থাকেন। নমুনা পরীক্ষায় ৮জুন রাতে করোনা পজেটিভ রিপোর্ট আসে। তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার প্রস্তাব দেয়া হলেও তিনি চট্টগ্রামে থেকে চিকিৎসা নেওয়ার পক্ষে মত দেন। বাসায় থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ওষুধ গ্রহণ করেন তিনি।

কমিশনার জানান, করোনা আক্রান্ত হলেও তাঁর শরীরে জ্বর ছাড়া তেমন কোনো উপসর্গ ছিল না। তাই বাসায় থেকে তিনি চিকিৎসা নেন।  ১৪ দিন পর দ্বিতীয় নমুনা পরীক্ষায় রিপোর্ট নেগেটিভ আসে।

সিএমপি কমিশনার জানান, নমুনা পরীক্ষায় রিপোর্ট নেগেটিভ এসেছে। বাসায় থেকে চিকিৎসকের পরামর্শ মেনে চলে সুস্থ হয়েছি। আমার রক্তের গ্রুপ বি পজিটিভ। আমি করোনা আক্রান্ত রোগীকে প্লাজমা দিতে চাই। তিনি বলেন, রিপোর্ট নেগেটিভ এলেও চিকিৎসকের পরামর্শে বাসায় আইসোলেশনে থাকবো। শিগগির পুরোদমে ফের কাজে যোগ দেবো।