অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

করোনা সংক্রমণ দ্রত রোধ করতে ঘরের বাইরে গেলে অবশ্যই মাস্ক পরিধান করুন: ডা: শাহাদাত

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও বিএনপির মেয়র প্রার্থী ডা.শাহাদাত হোসেন বলেছেন,করোনা সংক্রমণ দ্রত রোধ করতে, ঘরের বাইরে গেলে অবশ্যই মাস্ক পরিধান করুন। চট্টগ্রাম সহ সারা বাংলাদেশে জোনিং এর মাধ্যমে করোনা নিয়ন্ত্রণ করার যে প্রক্রিয়া চলছে এতে করে সে আঞ্চলিক এলাকার কিংবা ওয়ার্ডের সর্বাধিক জনগণকে রেপিড এন্টিবডি টেস্টের মাধ্যমে পরীক্ষার আওতায় আনতে না পারলে, পাশাপাশি প্রান্তিক জনগোষ্ঠীর কাছে খাদ্য, ত্রাণ, প্রয়োজনীয় ওষুধ সরবরাহ করতে না পারলে লকডাউন দিয়েও করোনা নিয়ন্ত্রণ করা সম্ভব নাও হতে পারে। তাই এখন আমাদের হাতে” করোনা সংক্রমণ দ্রুতা রোধ করার জন্য সর্বস্তরের জনসাধারণকে ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ, ঘন ঘন সাবান দিয়ে হাত ধোয়া এ সব জনসচেতনমূলক কর্মসূচিগুলোকে রাষ্ট্রীয়, সামাজিক পর্যায়ে সর্বাধিক প্রধাণ্য দিতে হবে।

আজ ২০ জুন, শনিবার,দুপুরে রেড জোন ঘোষিত ১৫ নং বাগমনিরাম আমিরবাগ এলাকার মুসল্লি সহ সর্বস্তরের জনগণকে জিয়াউর রহমান ফাউন্ডেশন এর উদ্যোগে মাস্ক বিতরণকালে চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও বিএনপির মেয়র প্রার্থী,ডা. শাহাদাত হোসেন এ কথা বলেন।

তিনি আরো বলেন, সংক্রমিত এলাকার রেড জোনিং, পাশাপাশি এন্টিবডি টেস্ট কিটের মাধ্যমে সর্বোচ্চ জনসাধারণকে পরীক্ষার আওতায় আনা খাদ্য -ত্রাণ, প্রয়োজনীয় ওষুধ সরবরাহ নিশ্চিত করা পাশাপাশি ঘরের বাইরে গেলে মাস্ক পরিধান বাধ্যতামূলক করা। ঘন ঘন সাবান দিয়ে হাত ধোয়া। এ সবের মাধ্যমে করোনা সংক্রমণ রোধ করতে পারব।

ডা শাহাদাত হোসেন আরও বলেন, ইতিমধ্যে অভিযোগ আসছে যেখানে রেড জোন ঘোষণা করা হয়েছে সেসব এলাকার জনগন সাধারণ প্রয়োজনীয় খাদ্য, দ্রব্য, ওষুধ ও ত্রাণ সামগ্রী পাচ্ছে না।তিনি ক্ষোভ প্রকাশ করে অনতিবিলম্বে ১০নং উত্তর কাট্টলী এলাকায় সহ সকল রেড জোনে প্রয়োজনীয় খাদ্যসামগ্রী, ওষুধ ও ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়ার আহ্বান জানান।

ডা. শাহাদাত হোসেন আরও বলেন, দেশের করো না পরিস্থিতি দিন দিন ভয়াবহতার দিকে যাচ্ছে।এই ভয়াবহ পরিস্থিতি থেকে উত্তরণের একমাত্র পথ আগে নিজেকে সচেতন হতে হবে। যে সব এলাকায় রেড জোন ঘোষণা দেয়া হয়েছে সেসব এলাকার জনসাধারণকে ঘর থেকে বের না হয়ে নিজকে এবং নিজের পরিবারকে নিরাপদ রাখার জন্য আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির উপদেষ্টা সাংবাদিক জাহিদুল করিম কচি, যুগ্ম সম্পাদক ইয়াছিন চৌধুরী লিটন, ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, শিল্প বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম ছাত্রনেতা সৌরভ প্রিয় পাল প্রমুখ নেতৃবৃন্দ।