অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে করোনা রোগীদের চিকিৎসার জন্য বিভিন্ন হাসপাতালে ভেন্টিলেটর দিলেন টিকে গ্রুপ

0
.

চট্টগ্রামবাসীকে করোনার মহামারী থেকে রক্ষা করে চিকিৎসা সেবার গতি আনতে নগরীর বিভিন্ন সরকারী বেসরকারী হাসপাতালকে ভেন্টিলেটর দিয়েছে দেশের স্বনামধন্য শিল্প প্রতিষ্ঠান টিকে গ্রুপ।

আজ শুক্রবার (১৯ জুন) দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউসে আনুষ্ঠানিকভাবে পাঁচ হাসপাতালকে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসায় ২০টি ভেন্টিলেটর হস্তান্তর করা হয়েছে।

২০টি ভেন্টিলেটরের মধ্যে ১০টি চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে, ৩টি চট্টগ্রাম জেনারেল হাসপাতালে, ৩টি চট্টগ্রাম ফিল্ড হাসপাতালে, ২টি সার্জিস্কোপ হাসপাতালে এবং ২টি পার্কভিউ হাসপাতালে দেওয়া হয়েছে।

চট্টগ্রামের জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেনের কাছে এসব ভেন্টিলেটর হস্তান্তর করেন দেশের শীর্ষস্থানীয় টিকে শিল্প গ্রুপের পরিচালক (মার্কেটিং) মো. মোফাচ্ছেল হক।

এ সময় চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলম, সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বিসহ জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলম জানান, ডিসি স্যারের আহ্বানে সাড়া দিয়ে টিকে গ্রুপ করোনা রোগীদের চিকিৎসায় ২০টি ভেন্টিলেটর দিয়েছে।  এসব ভেন্টিলেটর চট্টগ্রাম নগরের পাঁচটি হাসপাতালে প্রদান করা হয়েছে।

টিকে গ্রুপের পরিচালক (মার্কেটিং) মো. মোফাচ্ছেল হক জানান, দেশে করোনা ভাইরাসের সংক্রমণ শুরুর পর থেকে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে অসহায় মানুষের জন্য সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে টিকে গ্রুপ।

তিনি বলেন, চট্টগ্রামে করোনা রোগী দ্রুত বাড়তে থাকায় তাদের চিকিৎসার জন্য টিকে গ্রুপের এমডি স্যারের নির্দেশে চীন থেকে ২০টি ভেন্টিলেটর আমদানি করে তা জেলা প্রশাসনকে প্রদান করেছি আমরা। এইসব ভেন্টিলেটর চট্টগ্রামের করোনা ডেডিকেটেড হাসপাতালে চালু হলে করোনা রোগীদের চিকিৎসা দেওয়া আরও সহজ হবে।