অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পটিয়ায় চাঁদাবাজদের হামলায় আহত আমেরিকা প্রবাসী বেলাল মারা গেছেন

3
.

চাঁদা না দেয়ায় পটিয়ায় এক আমেরিকা প্রবাসী ওপর হামলা চালায় চাঁদাবাজ সন্ত্রাসীরা।পাঁচদিন মৃত্যুর সঙ্গে পাঞ্জালড়ে মারা গেছেন প্রবাসী বেলাল উদ্দিন (৪০)।

আজ শুক্রবার (১২ জুন) সকালে তার মৃত্যু হয়। মারা যাওয়া বেলাল উপজেলার জিরি ইউনিয়নের মোহাম্মদনগর গ্রামের মৃত হাজী নুর আহমদের ছেলে।

বেলালের পারিবারিক সূত্রে জানা যায়, নিহত বেলালের বাড়ি জিরি ইউনিয়নের মোহাম্মদনগর গ্রামে। তিনি মোহাম্মদনগরের সীমান্তবর্তী কুসুমপুরা ইউনিয়নের থানামহিরা গ্রামে বাড়ি নির্মাণ করার জন্য জায়গা ক্রয় করেন। গত দুই মাসে আগে আমেরিকা থেকে দেশে আসেন তিনি। আসার পর থেকে এলাকার কতিপয় চিহ্নিত চাঁদাবাজরা বেলালের কাছ থেকে চাঁদা দাবি করে। চাঁদা না দেয়ায় গত শনিবার প্রবাসী বাউন্ডারি ওয়াল দেয়া জায়গায় তালা ঝুলিয়ে দেয় চাঁদাবাজরা ।

পরে কথাকাটাকাটির এক পর্যায়ে প্রবাসী বেলালের ওপর লোহার রড় ও ইট পাথর দিয়ে হামলা করা হয়। আহত অবস্থায় বাড়িতে চিকিৎসা নিচ্ছিল তিনি। বৃহস্পতিবার তার অবস্থার অবনতি হলে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকরা ভোর সাড়ে চারটার দিকে বেলালকে মৃত ঘোষণা করে।

এ বিষয়ে জানতে চাইলে পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বোরহান উদ্দিন বলেন, হামলার পর আমেরিকা প্রবাসী বেলাল একটি লিখিত অভিযোগ দিয়েছিলেন। ওই এলাকায় আমাদের ফাঁড়ির রয়েছে। সেখানে দায়িত্বে থাকা পরিদর্শক অভিযোগটি তদন্ত করছেন। আজ ভোরে তিনি হাসপাতালে মারা গেছেন। এ ব্যাপারে মামলা দায়েরর প্রস্তুতি চলছে।