অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কোন হাসপাতালে চিকিৎসা দেয়নি: মারা গেলেন বায়োজিদ আ’লীগ সেক্রেটারী সগীর

0
.

বুকের ব্যাথা নিয়ে কোন হাসপাতালে চিকিৎসা না পেয়ে অবশেষে মারা গেলেন চট্টগ্রাম মহানগরীর বায়োজিদ থানা আওয়ামী লীগের সাধারণ শফিউল আলম সগীর। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন আওয়ামী লীগ নেতারা।

আজ মঙ্গলবার সকালে এ আওয়ামীলীগ নেতার মৃত্যু হয়েছে।

জানাগেছে, শফিউল আলম সগীর আজ সকাল এগারোটার দিকে হঠাৎ বুকে ব্যথা অনুভব করলে তাকে প্রথমে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে নেওয়া হয় সেখানে চিকিৎসা না পেয়ে পরে জি ই সি মোড়স্থ মেডিকেল সেন্টার নেওয়া হয় সেখানেও চিকিৎসা প্রদানে অপারগতা প্রকাশ করলে তাকে পার্ক ভিউ হাসপাতালে নেওয়া হয়। সেখানে প্রথমে চিকিৎসা প্রদানে অপারগতা প্রকাশ করলে ও পরবর্তীতে কাউন্সিলর শাহেদ ইকবাল বাবুর ঐকান্তিক প্রচেষ্টায় তাকে ভর্তি করা হয়। ভর্তির কিছুক্ষণের মধ্যেই মৃত্যুর কোলে ঢলে পড়েন বর্ষীয়ান এই আওয়ামী লীগ নেতা। হার্ট অ্যাটাকে তার মৃত্যু হয় বলে জানিয়েছেন তার স্বজনরা।

চট্টগ্রামের সিটি মেয়র আ জ ম নাছির মঙ্গলবার সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যাওয়া বায়েজিদ থানা আওয়ামী লীগের সেক্রেটারি সগিরের মৃত্যুর ঘটনায় বেসরকারি হাসপাতাল মালিকদের প্রতি ক্ষোভ প্রকাশ করেন। বিকেলে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্যসচিব ড. আহমদ কায়কাউসের সঙ্গে এক জুমের কনফারেন্সেেএ ক্ষোভ প্রকাশ করে তিনি মুখ্য সচিবকে বলেন, ‘আজকে সকালে আমাদের থানা আওয়ামী লীগের এক সেক্রেটারি স্ট্রোক করেছিলেন। তাকে তিন চারটা হাসপাতালে নেওয়া হলেও কোনও হাসপাতালেই সিট খালি নেয় এমন অজুহাতে ভর্তি করায় নি। পরে যখন পার্কভিউ হাসপাতালে নেওয়া হলো তখন চিকিৎসকরা পরীক্ষা করে দেখেন তিনি আর বেঁচে নেই।’

এদিকে বায়েজীদ থানা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক হারুন বলেন ”হার্ট অ্যাটাকে মারা গিয়েছেন সগীর ভাই। কিন্তু করোনা সন্দেহ করে উনাকে চিকিৎসা দেয়নি হাসপাতালগুলো। সঠিক সময়ে চিকিৎসা পেলে সগীর ভাইকে এভাবে আমাদের হারাতে হতো না। আমরা আশা করবো, চট্টগ্রামের আর কোন মানুষ যেন চিকিৎসা সুবিধা বঞ্চিত হয়ে এভাবে অকালে মৃত্যুর কোলে ঢলে না পড়েন।