অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাঙ্গুনিয়ায় শ্বাসকষ্টে গৃহবধূর মৃত্যু: শশুর বাড়ীতে লাশ দাফনে বাধা

0
ফাইল ছবি।

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে এক গৃহবধূ (৩০) মারা যাওয়ার পর শশুর বাড়ীতে লাশ দাফন করতে বাধা দেয়ার অভিযোগ উঠেছে।

গতকাল সোমবার রাতে এ ঘটনা ঘটে। পরে ওই নারীকে বাবার বাড়িতে নিয়ে আজ মঙ্গলবার দাফন করা হয়।

ওই নারীর এক স্বজন বলেন, কয়েক দিন ধরে জ্বরে ভুগছিলেন তাঁর বোন। গতকাল সন্ধ্যা থেকে তাঁর শ্বাসকষ্ট শুরু হয়। শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাঁকে স্থানীয় এক পল্লি চিকিৎসকের কাছে নিয়ে গেলে তিনি তাঁকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পরামর্শ দেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসকেরা তাঁকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। শ্বাসকষ্টে পথেই ওই নারী মারা যান।

লাশ দাফনে শ্বশুরবাড়ির লোকের বাধা দেওয়া সম্পর্কে ওই স্বজন বলেন, তাঁর চাচাতো বোনের স্বামী বিদেশে থাকেন। ফলে তিনি বাবার বাড়িতেই থাকতেন। তাঁর ছোট এক সন্তান আছে। মারা যাওয়ার পর শ্বশুরবাড়িতে লাশ দাফন করতে গেলে তাঁরা করোনাভাইরাস সংক্রমণের আতঙ্কে বাধা দেন।

গৃহবধূর মৃত্যুর কারণ সম্পর্কে জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক উম্মে শারমিন বলেন, ‘শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে আসেন ওই নারী। অবস্থা ভালো না হওয়ায় তাঁকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যেতে বলা হয়। তিনি করোনাভাইরাসে সংক্রমিত ছিলেন কি না, তা নমুনা পরীক্ষা ছাড়া বলা যাবে না।’