অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামের রেয়াজুদ্দিন বাজারে যুবককে গলাকেটে হত্যা

0
14915022_1687029584945628_3311717_n
.

চট্টগ্রামের রেয়াজুদ্দিন বাজারের তামাকুণ্ডি লেইনের একটি পাচঁতলা ভবনে এক যুবক খুন হয়েছে। রবিবার রাতে কে বা কারা মোহাম্মদ নেজাম উদ্দিন (২২) নামে এ যুবককে গলা কেটে হত্যা করে ঘরের বাইরে তালা লাগিয়ে চলে যায়।

আজ সোমবার সকালে কোতোয়ালী থানা পুলিশ নেজামের রক্তাক্ত লাশ উদ্ধার করেছে। লাশ ময়না তদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে।

14875418_1687029581612295_737260689_n
হত্যার পর নাজিমের লাশ এভাবে পড়ে থাকে রমের ভেতর।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জসিম উদ্দিন জানান, স্থানীয় ব্যবসায়িদের দেয়া খবরের ভিক্তিতে রাত দেড়টায় পুলিশ ঘটনাস্থলে গিয়েছে। কে বা কারা কি কারণে এ যুবককে হত্যা করেছে তা এখনো জানা যায়নি। আমরা এ ব্যাপারে তদন্ত করে দেখছি। কাউকে আটক করা যায়নি।

রেয়াজুদ্দিন বাজারে তামাকুণ্ডি লেইনের একজন ব্যবসায়ি জানান, নিহত নেজামের বাড়ি জেলার সাতকানিয়া উপজেলার মির্জার খিল গ্রামে বাংলা বাজার হাতিয়ারপুল এলাকায়। তার বাবার নাম মো. ইউনুছ।

নাজিম তামাকুণ্ডি লেইনের জনতা মার্কেটের ৫ তলায় একটি ব্যাচেলর বাসায় অন্য একজনের সাথে থাকতো। সে শ্রমিক দলের রাজনীতির সাথে জড়িত ছিল বলে দাবী করেন রেযাজুদ্দিন বাজার তামাকুন্ডি লেইন শ্রমিক দলের সেক্রেটারী মো. সেলিম।

রাজনৈতিক কারণে তাকে হত্যা করা হয়েছে বলে দাবী করেন তিনি।

জানাগেছে, যে জনতা মার্কেটের উপরে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে তার মালিক সীতাকুণ্ড আওয়ামী লীগ নেতা ও সোনাইছড়ি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোতাহের হোসেন সিদ্দিকি।

নিহত নেজামের বড় ভাই আওয়াল জানান, তাকে খুঁজতে গিয়ে গতকাল রাত ১টার দিকে বাসার বাইরে তালা লাগনো দেখতে পাই। পরে জানালা দিয়ে দেখা যায় তার রক্তাক্ত লাশ পড়ে আছে। আমার ভাইকে কারা মেরেছে তা বলতে পারছি না।

স্থানীয়রা জানান, নিহত নেজাম আগে রহমান ম্যানশন নামে একটি প্রতিষ্ঠানে চাকুরি করলেও পরে সেখান থেকে চাকুরি চলে গিয়ে বেকার হয়ে পড়ে।