অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পটিয়ার গরিবের ডাক্তার চিত্তরঞ্জন আর নেই

0
.

না ফেরার দেশে চলে গেলেন চট্টগ্রামের পটিয়ার গরিবের ডাক্তার খ্যাত চিত্তরঞ্জন নাথ (৬৬)।  আর নেই। আজ রবিবার (৭ জুন) সকাল সাড়ে সাতটার দিকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় করোনা উপসর্গ নিয়ে তার মৃত্যু হয়েছে।

ডাক্তার চিত্তরঞ্জন নাথের সহকারী সন্তোষ নাথ জানান, গত ৪ জুন বৃহস্পতিবার চেম্বারে রোগী দেখার সময় তিনি শ্বাসকষ্ট জনিত সমস্যা দেখা দিলেই সাথে সাথে নিয়ে যাওয়া হয় জেনারেল হাসপাতালে। সেখানে সাধারণ বেডে চিকিৎসাধীন অবস্থায় গতকাল তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় আজ সকালে তার মৃত্যু হয়েছে। মৃত্যুর পর তার করোনার নমুনা সংগ্রহ করে হাসপাতাল কর্তৃপক্ষ।

জানা যায়, দীর্ঘ ৩৬ বছর ধরে এমপিএইস ডিগ্রীধারী এ চিকিৎসক পটিয়ার পাচুঁরিয়া এলাকায় চিকিৎসাসেবা দিয়ে আসছেন। তখন থেকেই রোগীরা ৫-১০ টাকা যে যা দিত তাতেই তিনি সন্তোষ্ট থাকতেন।

তিনি একজন সরকারি চাকরিজীবি ছিলেন সর্বশেষ পাচুঁরিয়া স্বাস্থ্য কেন্দ্রের উপসহকারী মেডিকেল অফিসার হিসেবে দায়িত্ব পালন করার সময় ২০১০ সালে সেচ্ছায় চাকরি হতে অবসর গ্রহন করেন।

এদিকে তার মৃত্যুতে পটিয়ায় সাধারণ মানুষের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।
মৃত্যুকালে তিনি ২ ছেলে ও স্ত্রী সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। আজ বিকাল তিনটার সময় তার নিজ গ্রামের বাড়ি বাঁশখালি উপজেলার পূর্ব চাম্বলে তাকে দাহ করা হবে।

তার মৃত্যুতে শোক জানিয়েছেন হুইপ সামশুল হক চৌধুরী, হাবিলাসদ্বীপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম, হাবিলাসদ্বীপ উন্নয়ন কমিটির সমন্বয়ক ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক আবু সালেহ চৌধুরী ও বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের পটিয়া উপজেলা কমিটির নির্বাহী সদস্য দুলন বড়ুয়া।