অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ফটিকছড়িতে ঈদের নামাজ থেকে ফেরার পথে ইউপি মেম্বারকে গুলি করে হত্যা

1
.

চট্টগ্রামের ফটিকছড়িতে পবিত্র ঈদুল ফিতরের দিন প্রতিপক্ষের গুলিতে এক ইউপি সদস্য খুন হয়েছেন।

আজ সোমবার সকালে ঈদ জামাত থেকে ফেরার পথে উপজেলার খিরাম ইউনিয়নের চৌমুহনী বাজারে মোহাম্মদ জব্বার (৪২) গুলি করে হত্যা করা হয়েছে।

সরকারি দল আওয়ামী লীগের দুইপক্ষের বিরোধে এ হত্যাকাণ্ড ঘটেছে বলে পুলিশ জানিয়েছে। নিহত মো. জব্বার খিরাম ইউনিয়ন পরিষদের ৫ নম্বর ওয়ার্ড থেকে নির্বাচিত ইউপি সদস্য ছিলেন।

পুলিশ জানায়, সোমবার সকাল ১০টায় উপজেলার খিরাম ইউনিয়নের চৌমুহনী বাজারে এই খুনের ঘটনা ঘটে। নিহত মো. জব্বার (৪২) খিরাম ইউনিয়ন পরিষদের পাঁচ নম্বর ওয়ার্ড থেকে নির্বাচিত সদস্য। এলাকায় তিনি জব্বার মেম্বার নামে পরিচিত।
চট্টগ্রামের পুলিশ সুপার এস এম রশিদুল হক বলেন, হত্যাকাণ্ডের পর আসামিদের ধরতে অভিযান শুরু হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার (হাটহাজারী সার্কেল) আবদুল্লাহ আল মাসুম বলেন, জব্বার মেম্বার নামাজ পড়ে ফিরছিলেন। চৌমুহনী বাজারে তাকে সন্ত্রাসীরা গুলি করে। গুলিবিদ্ধ অবস্থায় তাকে নাজিরহাটে হাসপাতালে নেওয়ার পর ডাক্তার মৃত ঘোষণা করেছেন।

তিনি বলেন, প্রাথমিকভাবে জানা গেছে জব্বারের সঙ্গে খিরাম ইউনিয়নের চেয়ারম্যান সোহরাব হোসেনের বিরোধ ছিল। সেই বিরোধ থেকেই খুনের ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। তারা দুই জনই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত।

স্থানীয়রা জানিয়েছেন, চেয়ারম্যান ও জব্বার মেম্বারের অনুসারীদের মধ্যে রবিবার রাতে খিরাম বাজারে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং গোলাগুলি হয়। এর জেরে জব্বারকে একা পেয়ে সন্ত্রাসীরা আক্রমণ করে। তাকে কয়েকজন অস্ত্রধারী ঘিরে ধরে। এরপর কাছে থেকে তাকে গুলি করে হত্যা করা হয়। এই ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।