অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রাম মেডিকেল হাসপাতাল মাঠকে ফিল্ড হাসপাতালে পরিণত করুন: ডা:শাহাদত

0

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও বিএনপি’র মেয়র প্রার্থী ডা.শাহাদাত হোসেন বলেছেন, ঢাকা, নারায়ণগঞ্জের পরে চট্টগ্রাম এখন করোনা আক্রান্তের হটস্পটে পরিনত হয়েছে। এখন চট্টগ্রামে করোনা আক্রান্তের পরিমাণ দাঁড়িয়েছে প্রায় ৮০০ এর কাছাকাছি। সে তুলনায় হাসপাতালে শয্যার সংখ্যা অপ্রতুল। অনতিবিলম্বে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালের মাঠকে “ফিল্ড হাসপাতালে” পরিণত করলে এই সমস্যা আশু সমাধান সম্ভব।

আজ ১৭মে, রবিবার, দুপুরে বাদশা মিয়া রোডস্থ নিজ বাসভবনের সামনে ৪০ নং উত্তর পতেঙ্গা ও ৪১ নং দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ডের এবং মহিলা দলের অসহায় দরিদ্রদের জন্য ৫ শতাধিক পরিবারের জন্য ত্রাণ সামগ্রী হস্তান্তরকালে এবং বিভিন্ন পেশার ও অসহায় দুস্থদের মাঝে ত্রাণ বিতরণ কালে এ কথা বলেন। ত্রাণ বিতরণ কালে এ কথা বলেন।

আজ (১৭মে) রবিবার, দুপুরে বাদশা মিয়া রোডস্থ নিজ বাসভবনের সামনে ৪০ নং উত্তর পতেঙ্গা ও ৪১ নং দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ডের এবং মহিলা দলের অসহায় দরিদ্রদের জন্য ৫ শতাধিক পরিবারের জন্য ত্রাণ সামগ্রী হস্তান্তরকালে এবং বিভিন্ন পেশার ও অসহায় দুস্থদের মাঝে ত্রাণ বিতরণ কালে এ কথা বলেন। ত্রাণ বিতরণ কালে এ কথা বলেন।

তিনি আরো বলেন, চট্টগ্রামের সি.আর.বি রেলওয়ে হাসপাতাল,বেসরকারি যে হাসপাতালগুলো আর্থিক অসচ্ছলতার কারণে বন্ধ রয়েছে সব হাসপাতালগুলোকে করোনা COVID-19 হাসপাতালে রূপান্তরিত করলে, চট্টগ্রামের করোনা আক্রান্ত রোগীরা স্বাস্থ্য সেবা পেত। তাছাড়া জনগণকে ব্যাপক গণসচেতনতা প্রতিষ্ঠানিক ভাবে,সামাজিকভাবে, ব্যক্তিগত উদ্যোগ বাড়াতে হবে।

সমস্ত স্বেচ্ছাসেবী সংগঠন, ফার্মাসিউটিক্যাল কোম্পানি, গার্মেন্টস ফ্যাক্টরিগুলো রাস্তায় জনগণকে মাক্স বিতরণ করার কর্মসূচি নিতে পারে।বিভিন্ন ল্যাব যারা করোনা সন্দেহে রক্ত পরীক্ষার জন্য দিচ্ছে সে সমস্ত রোগীদের বাধ্যতামূলক কোয়ারান্টাইন এ রাখার দাবি জানান তিনি।

ডা. শাহাদাত হোসেন আরও বলেন, দিন দিন করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়ে হাজারের অধিক গড়িয়েছে। তাই ঘর থেকে বের না হয়ে নিজেকে এবং পরিবারকে নিরাপদ রাখতে অন্য কোন বিকল্প নেই।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির উপদেষ্টা সাংবাদিক জাহিদুল করিম কচি, চট্টগ্রাম মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, পতেঙ্গা থানা বিএনপি’র সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহাবুদ্দিন, ইপিজেড থানা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ রোকন উদ্দিন মাহমুদ, চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সহ-সভাপতি জসিম উদ্দিন চৌধুরী, ৪১ নং ওয়ার্ড বিএনপির সভাপতি ইলিয়াস, সাধারণ সম্পাদক মোঃ শফি মেম্বার, ৪০ নং ওয়ার্ড বিএনপি’র সাধারণ সম্পাদক মঞ্জুর কাদের প্রমুখ নেতৃবৃন্দ।
এছাড়াও চট্টগ্রাম মহানগর বিএনপি’র সভাপতি ও বিএনপি’র মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন এর পক্ষ থেকে নগরীর বিভিন্ন ওয়ার্ড মাক্স, হ্যান্ড স্যানিটাইজার ও করোনা সচেতনামূলক মূলক লিফলেট বিতরণ অব্যাহত রয়েছে।