অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

লিবিয়ায় গাড়ি বিস্ফোরণে বাংলাদেশি নিহত

0
libiya-news-1
.

লিবিয়ার গাড়ি বিস্ফোরণের ঘটনায় এক বাংলাদেশিসহ অন্তত চারজন নিহত হয়েছে। ঘটনাটি ঘটেছে শনিবার বেনগাজি শহরে। বিস্ফোরণে আহত হয়েছে আরও অন্তত ২১ জন।

লিবিয়ার হেরাল্ডের খবরে বলা হয়, আহতদের বেনগাজি মেডিক্যাল সেন্টারে ভর্তি করা হয়েছে। তবে নিহত বাংলাদেশির পরিচয় এখনো জানানো হয়নি। নিহতদের মধ্যে লিবিয়ার দুর্নীতিবিরোধী কর্মী মোহাম্মদ বুঘাইগিসও রয়েছেন।

খবরে বলা হয়, ধারণা করা হচ্ছে সেটি একটি বোমা হামলা ছিল। শনিবার বেনগাজির কিশ এলাকার একটি ক্যাফের কাছে থাকা গাড়িতে বিস্ফোরণ হয়।

কর্তৃপক্ষের দাবি, সেখানে রকেট হামলা করা হয়েছিল। বিস্ফোরণের সময় যারা গাড়ির আশপাশে ছিলেন তারাই হতাহত হয়েছেন। কাছাকাছি থাকায় দুর্নীতিবিরোধী কর্মী মোহাম্মদ বুঘাইগিসও নিহত হন সে ঘটনায়।

তবে তাকে লক্ষ্য করে হামলা চালানো হয়েছে নাকি তিনি আকস্মিক রকেট হামলার সশকার হয়েছেন সে ব্যাপারে নিশ্চিত করতে পারেনি কর্তৃপক্ষ। নিহত বাকি তিনজনের মধ্যে একজন বাংলাদেশের এবং অন্য দুইজন লিবিয়ার নাগরিক যাদের একজন দেশটির বিমান বাহিনীর কর্মকর্তা।

এর আগে ২০১৪ সালে সন্ত্রাসীরা মোহাম্মদ বুঘাইগিসের বাড়ি লক্ষ্য করে হামলা চালিয়েছিল। অবশ্য সে সময় তিনি বাড়িতে ছিলেন না তিনি।