অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

লকডাউন শিথিল করার কারণে জনগণ সর্বোচ্চ স্বাস্থ্যঝুঁকিতে- ডা. শাহাদাত

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও বিএনপি’র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেছেন, করোনা সংকটকালীন সময়ে জনগণ সবচেয়ে বেশি সমস্যার মধ্যে পড়েছে। সেবা প্রদানকারী সমস্ত মন্ত্রণালয়গুলোর সমন্বয়হীনতার কারণে বিশ্ব স্বাস্থ্য সংস্থার কোনো নীতিমালা না মেনে আজকে লকডাউন শিথিল করা সহ বিভিন্ন সিদ্ধান্তে জনগণ আজকে দিশেহারা। যেখানে প্রতিদিন হু হু করে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। বিভিন্ন মন্ত্রণালয়ের হঠকারী সিদ্ধান্তে সত্যিই আমাদের হতবাক হতে হয়। আমরা মনে করি লকডাউন তুলে নেয়ার জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থার যে ৬টি নীতিমালা নির্ধারণ করেছে, তার প্রতিটি মেনে নিলে জনগণ স্বাস্থ্যঝুঁকিতে পড়বে না।

তিনি ৮ মে, শুক্রবার বাদে জুমা বাদশা মিয়া রোডস্থ নিজ বাসভবন এর সামনে ১নং পাহাড়তরী ও ২৬নং দক্ষিণ হালিশহর ওয়ার্ডের অসহায় দরিদ্রদের জন্য ৬ শতাধিক পরিবারের জন্য ত্রাণ সামগ্রী হস্তান্তরকালে এবং বিভিন্ন পেশার ও অসহায় দুস্থদের মাঝে ত্রাণ বিতরণ কালে এ কথা বলেন।

ডা. শাহাদাত আরো বলেন, দিন দিন করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলছে। তাই এই মুহূর্তে সবাইকে ঘরে থেকে বাহির না হয়ে নিজেকে নিরাপদ রাখতে হবে। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চাকসু ভিবি নাজিম উদ্দিন, উত্তর জেলা বিএনপি’র সাবেক যুগ্ম সম্পাদক ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, চট্টগ্রাম মহানগর বিএনপি’র সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, হালিশহর থানা বিএনপি’র সভাপতি মোশারফ হোসেন ডেপ্টি, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, নগর বিএনপির সদস্য হাজী মহসিন, বিএনপি নেতা গাজী মোহাম্মদ ইউসুফ, সিরাজুর ইসলাম, মোহাম্মদ ইলিয়াছ, মোশারফ জামাল, মোহাম্মদ শরীফ, আনোয়ার হোসেন আরজু, মোহাম্মদ শোয়াইব প্রমুখ বিএনপি নেতৃবৃন্দ।

এছাড়াও চট্টগ্রাম মহানগর বিএনপি’র সভাপতি ও বিএনপি’র মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন এর পক্ষ থেকে নগরীর বিভিন্ন ওয়ার্ডে মাক্স, হ্যান্ড স্যানিটাইজার ও করোনা সচেতনতামূলক লিফলেট বিতরণ অব্যাহত রয়েছে।