অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

দেশে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ রেকর্ড ৭৮৬ জন করোনায় আক্রান্ত, বেড়ে ১০,৯২৯

0
.

দেশে সর্বশেষ ২৪ ঘণ্টায় ৭৮৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এটাই এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ শনাক্ত রোগীর সংখ্যা। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১০ হাজার ৯২৯ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় মৃত্যুর মিছিলে যোগ হয়েছেন আরো ১ জন। এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৮৩ জনে। সুস্থ হয়েছে ১৯৩ জন।

আজ মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয় ৫ হাজার ৭১১টি। পরীক্ষা করা নমুনার মধ্যে ৭৮৬ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে।

নাসিমা বলেন, ‘গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ১ জন। তার বয়স ২১ থেকে ৩০ এর মধ্যে। তিনি একজন পুরুষ। আমাদের এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ১৮৩ জন।’

‘হাসপাতালে ভর্তিকৃত রোগীদের মধ্যে ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ১৯৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছে ১ হাজার ৪০৩ জন’ যোগ করেন তিনি।

এর আগে সোমবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল ৬৮৮ জন, মৃত্যু হয় ৫ জনের। তার আগের দিন রোববার শনাক্ত হয় ৬৬৫ জন, মারা যায় ২ জন।

বাংলাদেশে করোনা ভাইরাসের সংক্রমণ প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। আর গত ১৮ মার্চ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকে দিনে দিনে এর সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েছে।