অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

 কাউন্সিলর প্রার্থী ও বিএনপি নেত্রী শাহেদা বেগমের ইন্তেকাল

0
.

বিএনপি নেত্রী ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাচনে মহিলা ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী শাহেদা বেগম (৫৫) মৃত্যুবরণ করেছেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন)।

তিনি চসিক নির্বাচনে বিএনপির ১৭, ১৮ ও ১৯ নম্বর ওয়ার্ড়ের মহিলা কাউন্সিলর প্রার্থী ছিলেন।

আজ মঙ্গলবার (২৮ এপ্রিল) সকাল সাড়ে ৫টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্ট্রোকে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন বলে নিশ্চিত করেছেন মহানগর বিএনপির সহ দপ্তর সম্পাদক ইদ্রিস আলী।

মৃত্যুকালে তিনি ৫ ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী ও আত্বীয় স্বজন রেখে গেছেন।

শাহেদা বেগম চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য ও চট্টগ্রাম মহানগর মহিলা দলের সহ-সভাপতি ছিলেন।

বাকলিয়া মাজার গেইট এলাকার মোস্তফা আবাসিক এলাকার মাঠে দুপুর ১২টার দিকে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। বাদে যোহর ভলোয়ার দীঘির পাড়স্থ মগবুল আলী সওদাগর বাড়ীর মাঠে ২য় জানাজা শেষে বদরপাতি বদর শাহ আওলিয়ার মাজার সংলগ্ন কবরস্থানে তাকে দাফন করা হয়।

এদিকে শাহেদা বেগমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান মীর মোঃ নাছির উদ্দীন, চেয়ারপার্সনের উপদেষ্টা বেগম রোজী কবির, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম।

এক শোক বার্তায় নেতৃবৃন্দ বলেন, মরহুমা শাহেদা বেগম বিএনপির একজন নিবেদিত প্রাণ নেত্রী ছিলেন। চট্টগ্রামে মহিলাদলকে শক্তিশালী সংগঠনে পরিণত করতে তার ভূমিকা ছিল অপরিসীম। সদা হাস্যজ্জল একজন সজ্জন নারী হিসেবে এলাকার সবার কাছে তিনি ছিলেন অত্যন্ত শ্রদ্ধার পাত্র। তার মৃত্যুতে এলাকাবাসীর মতো আমরাও গভীরভাবে শোকাহত ও মর্মাহত। আমরা শাহেদা বেগমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকাহত পরিবার,আত্মীয়স্বজন ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

এছাড়া শাহেদা বেগমের মৃত্যুতে শোক জানিয়েছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি চসিক নির্বাচনে মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর ও সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান।

নেতৃবৃন্দ শাহেদা বেগমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন। মরহুমের বিদেহী আত্বার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানান।