অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামের সরাইপাড়ায় করোনা আক্রান্ত বৃদ্ধ রোগীর মৃত্যু

0
.

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

চট্টগ্রামে করোনাভাইরাস আক্রান্ত আরও এক রোগীর মৃত্যু হয়েছে। ৬৫ বছর বয়সী এই রোগীর নাম বজল আহমদ বাড়ী নগরীর পাহাড়তলী থানার সরাইপাড়া এলাকায়। এনিয়ে চট্টগ্রামে করোনাভাইরাসে ৫ জনের মৃত্যু হল।

মৃত বজল নৈশ প্রহরীর চাকুরী করতেন। তার মৃত্যুর খবরে ঔই এলাকার ৪০টি বাড়ী লকডাউন করা হয়েছে।

আজ শুক্রবার সকাল সাড়ে ৯টায় ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজে (বিআইটিআইডি) আইসোলেশনে চিকিৎসাধীন থাকা অবস্থায় মৃত্যু হয়েছে বলে জানান বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির।

বিআইটিআইডি পরিচালক অধ্যাপক ডা. আবুল হাসান চৌধুরী জানান গতকাল বৃহস্পতিবার নগরীর সরাইপাড়ার একজন বৃদ্ধ করোনা শনাক্ত হয়। তিনি ১৪ এপ্রিল থেকে বিআইটিআইডিতে চিকিৎসাধীন ছিলেন অবস্থায় আজ শুক্রবার সকালে মারা গেছেন।

এদিকে নগরীর বায়োজিদ থানার আরেফিন নগরেেএই বৃদ্ধার দাফনের প্রস্তুতি নিয়েছেন আল মানাহিল ফাউন্ডেশন নামে একটি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান।

ফাউন্ডেশনের পরিচালক শিহাব উদ্দিন জমির উদ্দিন জানান, করোনা আক্রান্ত মৃতু রোগীর দাফনের ব্যবস্থা করার জন্য তিনটি অ্যাম্বুলেন্স এবং ২০ সদস্যের একটি প্রশিক্ষিত টিম গঠন করেছে। গতকাল এ টিম জেলা সিভিল সার্জন কার্যালয়ে প্রশিক্ষণ নিয়েছে।

উল্লেখ যে, ফৌজদারহাটস্থ বিআইটিআইডিতে এখন পর্যন্ত ১১২৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে চট্টগ্রামে ৩৩ জনসহ এ পর্যন্ত মোট ৫৫ জন রোগী শনাক্ত হয়েছে।