অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পাহাড়তলী, সাতকানিয়া ও লক্ষ্মীপুরের ৩ করোনা রোগী শনাক্ত : বাড়ি লকডাউন

0
.

নতুন আরও তিনজন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে চট্টগ্রামের ফৌজদার হাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজে (বিআইটিআইডি) নমুনা পরীক্ষায়।

এর মধ্যে দুজন চট্টগ্রামের পাহাড়তলীর সিডিএ মার্কেট এলাকায়, অন্যজনের বাড়ি সাতকানিয়া আলী নগরের ইছামতি এলাকার। অপর একজনের বাড়ী লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার দানপাড়া কোদাল বাড়ি এলাকায়। তাদের বাড়ী লকডাউন করা হয়েছে।

আজ শনিবার সন্ধ্যায় (১১ এপ্রিল) সন্ধ্যায় সাংবাদিকদের এ তথ্য জানান চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবির। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৭৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে এখন পর্যন্ত মোট ৫৮৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

আক্রান্ত তিনজনের মধ্যে পাহাড়তলী সিডিএ মার্কেট এলাকার বাসিন্দার বয়স ৫০, সাতকানিয়া আলী নগরের ইছামতি এলাকার বাসিন্দার বয়স ৬৯ এবং লক্ষীপুর জেলার রামগঞ্জ উপজেলার দানপাড়া কোদাল বাড়ির বাসিন্দার বয়স ৩২ বছর।

এ নিয়ে এখন পর্যন্ত চট্টগ্রামে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১০ জনে।

উল্লেখ্য, এর আগে শুক্রবার (৩ এপ্রিল) চট্টগ্রামে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয় নগরের দামপাড়ায়। এর দুদিন পরেই (৫এপ্রিল) শনাক্ত হয় প্রথম করোনা আক্রান্ত ওই রোগীর ছেলের। গত বুধবার নগরীরর সাগরিকা, হালিশহর ও সীতাকুন্ড উপজেলায় তিনজন করোনা রোগী শনাক্ত হয়। এছাড়া গতকাল নগরীর ফিরিঙ্গীবাজার শিববাড়ী ও আকবরশাহ থানার ইস্পাহানি চত্বর এলাকায় দুজন করোনা রোগী শনাক্ত হয়।