অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নিউইয়র্কের করোনাযোদ্ধা ডাক্তার. নার্সদের ব্যাতিক্রমী অভ্যার্থনা দিল ফায়ার সার্ভিস

0
.

নিউইয়র্ক থেকে শুভাশীষ বড়ুয়া:

ভালো কাজের স্বীকৃতি ও উৎসাহ প্রদানের জন্য নিউইয়র্কের ডাক্তার-নার্সদের প্রতি ব্যতিক্রমী উপায়ে অভ্যার্থনা (কৃতজ্ঞতা, শ্রদ্ধা ও সম্মান) জানালেন দমকল বাহিনীর স্টাফরা।

মঙ্গলবার দিনে লকডাউনে থাকা নিউইয়র্ক শহরের ফাঁকা সড়কে দমকল বাহিনীর অনেক গুলো গাড়ি হাসপাতালের সামনে জেড়ো হয়ে সাইরেন বাজান এবং হাততালি দিতে থাকেন।

সাইরেন শুনে ডাক্তার নার্সরা হাসপাতালের সামনে বের হয়ে আসলে দমকল বাহিনীর স্টাফরা দাঁড়িয়ে তাদের অকৃত্রিম সেবার জন্য প্রশংসা করে সম্মান ও কৃতজ্ঞতা জানান।

বাংলাদেশে শ’ খানেক করোনা রোগি সনাক্ত হবার পর কিছু কিছু ডাক্তার যখন হাসপাতাল কিংবা চেম্বার ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন, হাসপাতালে ভর্তি না করানোর কারনে রাস্তায় সন্তান প্রসব করছেন মা, এমন কি করোনা আক্রান্ত না হয়েও হাসপাতালের দুয়ারে দুয়ারে ঘুরেও বিনা চিকিৎসায় মারা যাচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয় পড়ুয়া মেধাবী মুখ সহ বহু মানুষ, সেই সময়ে নিউইয়র্কের ১ লাখ ৩৮ হাজার করোনা রোগীর সেবায় জীবন বাজি রেখে দিনরাত কাজ করে যাচ্ছেন নিউইয়র্কের সরকারী বেসরকারি সব হাসপাতালে কর্মরত ডাক্তার ও নার্সরা।

সেই নিবেদিত প্রাণ সেবকদের সম্মান জানাতে অভিনব উদ্যেগ নেয় নিউইয়র্ক ফায়ার সার্ভিস।

.

গত দুদিনে নিউইয়র্কের করোনা চিকিৎসার অন্যতম প্রধান হাসপাতাল এলমার্স্ট হাসপাতালের সামনে এবং রকওয়ের সেন্টস্ জোনস্ হাসপাতালের সামনে সাইরেন বাজিয়ে, হাততালি দিয়ে ও দাঁড়িয়ে করোনার সাথে প্রতিনিয়ত যুদ্ধ করে যাওয়া ডাক্তার – নার্সদের প্রতি কৃতজ্ঞতা, প্রশংসা, সম্মান জ্ঞাপন এবং উৎসাহ প্রদান করেন।

এসময় উপস্থিত ডাক্তার নার্সরাও এই সম্মানের প্রতিউত্তরে কৃতজ্ঞতা জানান।

উল্লেখ্য, নিউইয়র্কে বর্তমানে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১ লাখ ৩৮ হাজার ৪৫৭ জন। আর মৃত্যু বরন করেছেন ৫হাজার ৪৮৯ জন। মৃত্যু বরনকারীদের বাংলাদেশি রয়েছেন অন্তত ৭০থেকে ৭৫ জন।