অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

হোম কোয়ারেন্টাইন শেষ করায় ১৬০ প্রবাসী ও ২৫ পুলিশকে সনদ দিয়েছে সিএমপি

0
.

সরকারী নির্দেশ মোতাবেক করোনাভাইরাস প্রতিরোধের হোম কোয়ারেন্টাইন সম্পন্ন করেছে এমন ১৬০ জন প্রবাসী ও ২৫ জন পুলিশ সদস্যকে সনদ পত্র দিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

শনিবার দুপুরে সিএমপির সদর দপ্তরে এক অনুষ্ঠানের মাধ্যমে সিএমপি কমিশনার মোঃ মাহাবুবর রহমান এসব সনদপত্র হস্তান্তর করেন।

.

সিএমপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়-নগরীর ১৬ থানায় ১০ জন করে মোট ১৬০ ও পুলিশের ২৫ জন সদস্য কোয়ারেন্টাইন সম্পন্নকারী ব্যক্তির জন্য আনুষ্ঠানিকভাবে সনদপত্র বিতরণ কার্যক্রম উদ্বোধন সিএমপি কমিশনার।

এ সময় অতিরিক্ত পুলিশ কমিশনার এস এম মোস্তাক আহমেদ খান ও শ্যামল কুমার নাথ উপস্থিত ছিলেন। এর আগে প্রবাসীদের হোম কোয়ারেন্টাইনে উৎসাহিত করতে ফল উপহার দিয়েছিল নগর পুলিশ।

সিএমপি কমিশনার মাহাবুবর রহমান বলেন, ‘যারা হোম কোয়ারেন্টাইনে থেকে প্রতিবেশি ও দেশকে করোনাভাইরাস সংক্রমণ মুক্ত রাখতে ভূমিকা রেখেছেন তাদের প্রতি সম্মান জানিয়ে এ সনদ দেওয়া হচ্ছে। তাছাড়া যারা এখনো হোম কোয়ারেন্টাইনে যাচ্ছেন তারা করোনা ভাইরাস প্রতিরোধে যথাযথ নিয়ম মেনে তা বাস্তবায়ন করতে উৎসাহী হবেন বলে আশা করছি।

.

নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (জনসংযোগ) আবু বকর সিদ্দিক বলেন, জর্ডানে প্রশিক্ষণ শেষে দেশে ফেরত আসার পর ১৪ দিনের কোয়ারেন্টাইন মানায় নগর পুলিশের ২৫ সদস্যের হাতে সনদ তুলে দিয়েছেন কমিশনার মহোদয়। এছাড়া প্রতি থানা এলাকায় ১০ জন করে ১৬ থানায় ১৬০ জনের হাতে সনদ তুলে দেবেন থানার ওসিরা। ইতিমধ্যে অনেক প্রবাসীর হাতে সনদ তুলে দেওয়া হয়েছে।

কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, কোতোয়ালী থানা এলাকায় যারা সরকারি নির্দেশনা মেনে হোম কোয়ারেন্টাইন সম্পন্ন করেছেন তাদের হাতে পুলিশ কমিশনার মহোদয়ের পক্ষ থেকে ইতিমধ্যে আমি নিজে সনদ তুলে দিয়েছি। সনদ পেয়ে তারা খুবই খুশি হয়েছেন।