অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বাড়ি ভাড়া মওকুফ করলে পৌর কর শিথিল!

0
.

রাঙামাটি  জেলা প্রতিনিধিঃ
করোনাভাইরাসের প্রকোপ ঠেকাতে অঘোষিত লকডাউনের কারনে ঘরবন্দি কর্মজীবি মানুষদের অবস্থা যখন কাহিল পর্যায়ে, ঠিক সে সময়ে ভাড়া বাসায় থাকা মার্চ মাসের বাড়ি ভাড়া প্রদানে বেশ হিমশিম খাচ্ছে কর্মহীন কয়েক হাজার ভাড়াটিয়া।

এমতাবস্থায় ভাড়াটিয়াদের জন্য বাড়ি ভাড়া মওকুফ করলে সে সব মালিকদের বাড়ির পৌরকর শিথিল করার ঘোষণা দিয়েছেন রাঙামাটির পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী।

এছাড়াও রাঙামাটি পৌরসভার সকল কর্মকর্তা-কর্মচারিদের একদিনের বেতনও করোনা পরিস্থিতি মোকাবেলায় গঠিত ত্রাণ ফান্ডে জমা দেওয়া হবে বলে জানিয়েছেন মেয়র।

বৃহস্পতিবার পৌর এলাকার ১২০০ কর্মহীন পরিবারের মাঝে ত্রাণ বিতরণ পূর্বে সংক্ষিপ্ত বক্তব্যে পৌর মেয়র আকবর জানান, করোনা ভাইরাসের সংক্রামন থেকে রক্ষায় সামাজিক দূরত্বে অবস্থান করার লক্ষ্যে কর্মহীন মানুষজন ঘরে অবস্থান করছে। সরকারি নির্দেশনানুসারে এই সিদ্ধান্ত বাস্তবায়নে আমাদের সকলকে সম্মিলিতভাবে এগিয়ে আসা উচিত। তাই কর্মহীন মানুষজনের পাশে আমাদের নিজ নিজ অবস্থান থেকে সহায়তার হাত বাড়িয়ে দিতে হবে। তাই আমরা রাঙামাটি পৌরসভার পক্ষ থেকে বাড়ি ভাড়া দেওয়া মালিকদের জন্য বিশেষ ছাড়ের ঘোষণা দিচ্ছি। মেয়র বলেন দূর্যোগের এই দিনে চলতি মাসে যেসকল বাড়িওয়ালা ভাড়াটিয়াদের জন্য বাড়ি ভাড়া মওকুফ করার ঘোষণা দিবেন আমরা সে সকল বাড়িওয়ালাদের পৌরকর শিথিল করার সিদ্ধান্ত নিয়েছি।