অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

লোহাগাড়ায় ৭ বছরের শিশুকে ধর্ষণ, আটক ১

1
.

লোহাগাড়া (চট্টগ্রাম)প্রতিনিধিঃ

জেলার লোহাগাড়া উপজেলায় সাত বছরের এক কন্যা শিশু ধর্ষণের শিকার হয়েছে। পুলিশ ধর্ষক রবি হোসেনকে আটক করেছে।

উপজেলার পদুয়া ইউনিয়নের নিজতালুক গ্রামে এ ঘটনা ঘটে। ভিকটিম শিশুটিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ‘ওয়ান স্টপ ক্রাইসিস’ সেন্টারে রেফার করে।

লোহাগাড়া থানার ওসি জাকির হোসেন মাহমুদ জানিয়েছেন, আজ রবিবার রাতে অভিযুক্ত রবি হোসেনকে গ্রেফতার করা হয়েছে।

ধর্ষিত শিশুর বাবা কান্না জড়িত কন্ঠে বলেন, বৃহষ্পতিবার অন্যান্য দিনের মতো আমি কাজে চলে যাই। দুপুরের দিকে আমার স্ত্রী পুকুরে কাপড় ধুতে গেলে এই ফাঁকে রবি হোসেন আমার ঘরে ঢুকে জোরপূর্বক আমার মেয়েকে ধর্ষণ করে দৌড়ে পালিয়ে যায়। মেয়ের চিৎকারে পাড়া-প্রতিবেশীরা এগিয়ে আসে। আমার স্ত্রী লোকলজ্জার ভয়ে ঘটনাটি আমাকেও জানায় নি। দুইদিন পরও আমার সাত বছরের শিশুর রক্তক্ষরণ হতে থাকলে আজ রবিবার তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠাই। সেখান থেকে আমার মেয়েকে চমেক হাসপাতালে রেফার করা হয়। রাতে এ রিপোর্ট লেখার সময় ভিকটিমকে চমেক হাসপাতালে নেয়া হচ্ছিল।

এদিকে স্থানীয় তরুণদের সামাজিক সংগঠন ‘কিশোর আলো’র সদস্যরা ইউপি মেম্বার, চেয়ারম্যান ও থানায় খবর দিলে বিষয়টি নিয়ে এলাকায় ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়।

লোহাগাড়া থানা পুলিশের ওসি জাকির হোসেন মাহমুদ অভিযান চালিয়ে অভিযুক্ত রবি হোসেনকে আটক করে। তিনি বলেন, ‘ঘটনাটি অত্যন্ত মর্মান্তিক এবং বেদনাদায়ক। তবে ভিকটিম এবং অভিযুক্ত দুইজনই শিশু। ভিকটিমের বয়স সাত ও অভিযুক্তের বয়স ১৪ বছর। প্রাথমিক জিজ্ঞাসাবাদে রবিউল হোসেন অপরাধ স্বীকার করেছে। তার বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন।’

স্থানীয় ইউপি সদস্য মমতাজ জানান, ‘ঘটনাটি সত্য। আমাদের ইউনিয়নের চেয়ারম্যান জহির উদ্দিনসহ বিষয়টি নিয়ে আমরা তৎপরতা চালিয়ে অপরাধীকে আইনের আওতায় আনার ব্যবস্থা করেছি এবং ভিকটিমের চিকিৎসায় সহায়তা দিচ্ছি।

জানা গেছে, অভিযুক্ত রবি হোসেন স্থানীয় মোক্তার হোসেনের ছেলে। মোক্তার হোসেন একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। কয়দিন আগে তিনি মাদক মামলায় জেল খেটে এসেছেন। ছেলে রবিউল হোসেনকে দিয়েও তিনি মাদক বিক্রি করেন বলে জানিয়েছেন এলাকাবাসী।