অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সল্টগোলায় আ’লীগের বিদ্রোহী প্রার্থীর ওপর বর্তমান কাউন্সিল সমর্থকদের হামলা, আহত ৬

0
.

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামীলীগ সমর্থিত ওয়ার্ড কাউন্সিলর প্রাথী ও বিদ্রোহী প্রার্থীদের মধ্যে সংঘাত বেড়েই চলছে। প্রায় প্রতিদিনই নগরীর কোথাও না কোথা হামলা পাল্টা হামলার ঘটনা ঘটছে।

শনিবার (১৪ মার্চ) দুপুর পৌনে ৩টার দিকে সল্টগোলা ক্রসিং এলাকায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরীর গণসংযোগ চলাকালে বিনা উস্কানিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও ৩৮ নম্বর ওয়ার্ড নাগরিক কমিটির মনোনীত কাউন্সিলর পদ প্রার্থী মোহাম্মদ হাসান মুরাদের উপর হামলার অভিযোগ উঠেছে। এতে প্রার্থী মোহাম্মদ হাসান মুরাদ ও তার ছেলেসহ অন্তত ৫/৬জন আহত হয়েছে।
জানাগেছে, আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরীর গণসংযোগে মহানগর আওয়ামী লীগ নেতা খোরশেদুল আলম সুজনের উপস্থিতিতে স্লোগানকে কেন্দ্র করে বিদ্রোহী প্রার্থীসহ তার লোকজনের উপর হামলা চালায় বর্তমান কাউন্সিলর গোলাম মোহাম্মদ চৌধুরীর সমর্থকরা।

লাঠিসোটা ও কিরিচ নিয়ে হামলায় আহতরা হলেন-চট্টগ্রামের বন্দর থানার ২ নম্বর সাইট মালুম পাড়ার লালমিয়া সওদাগরের বাড়ির মৃত হারেজের পুত্র ও ৩৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হাসান মুরাদ (৫৫)। তার ছেলে সাদমান সামি (১৪), ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন (৪৫) ও বন্দর থানা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম। বাকি দুজন প্রাইভেট হাসপাতালে চিকিৎসা নিচ্ছিন।

আহত নুরুল আলম বলেন, ‘মেয়র প্রার্থীর আগমন উপলক্ষে আমরা সল্টগোলা ক্রসিং এলাকায় অপেক্ষা করছিলাম। উনি তখন আগ্রাবাদে গণসংযোগ করছিলেন। তার ঠিক আধঘণ্টা আগে মহানগর আওয়ামী লীগের সিনিয়র সভাপতি খোরশেদুল আলম সুজন সল্টগোলা এলাকায় পৌঁছান। এ সময় ৩৮ নম্বর বর্তমান কাউন্সিলর গোলাম মোহাম্মদ চৌধুরীর নেতৃত্বে তার সমর্থকরা আমাদের উপর হামলা চালায়। এতে আমি, কাউন্সিলর প্রার্থী তার ছেলেসহ প্রায় ৫-৬ জন আহত হয়েছি। তিনজন মেডিকেলে চিকিৎসার জন্য গেছে। বাকিরা এখানে প্রাইভেট হাসপাতালে চিকিৎসারত।’

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের পুলিশ ফাঁড়ির উপ-সহকারী পরিদর্শক আলাউদ্দিন বলেন, ‘দুপুর সাড়ের ৩টার দিকে প্রতিপক্ষের হামলার শিকার হয়ে বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী হাসান মুরাদ তার ছেলেসহ মোট তিনজন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের চিকিৎসা চলছে।’